এবার ‘যদি কাগজে লেখো নাম’ গাইলেন নোবেল (ভিডিও)

‘যদি কাগজে লেখো নাম কাগজ ছিঁড়ে যাবে’ গানটি গাওয়ার পর সারেগামাপার বিচারকদের কাছ থেকে তেমন একটা ভালো মন্তব্য পাননি নোবেল।

উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী মান্না দে। ১ মে ছিল তার শততম জন্মদিন। ভারতীয় টেলিভিশন চ্যানেল জি বাংলায় প্রচারিত ‘সারেগামাপা’ অনুষ্ঠানে মান্না দের জন্মদিন উপলক্ষে ঢাকার ছেলে মাইনুল আহসান নোবেল গাইলেন ‘যদি কাগজে লেখো নাম’। এই গানটি মান্না দের গাওয়া জনপ্রিয় বাংলা গানগুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য।

এর আগে নোবেল সারেগামাপাতে মান্না দের আরেকটি কালজয়ী গান ‘কফি হাউজ’ গেয়ে বিচারক ও দর্শকদের কাছ থেকে বেশ ভালো সুনাম কুড়িয়েছিলেন। কিন্তু ‘যদি কাগজে লেখো নাম’ গানটি গাওয়ার পর সারেগামাপার বিচারকদের কাছ থেকে তেমন একটা ভালো মন্তব্য পাননি নোবেল।

সারেগামাপাতে নোবেলের গাওয়া অনেকগুলো গান বেশ জনপ্রিয় হয়েছে। বিচারকদের কাছ থেকেও নোবেল বেশ ভালো ভালো মন্তব্য পান। নোবেল সারেগামাপাতে তার গাওয়া জেমসের কালজয়ী ‘বাবা’ গানটির মাধ্যমেই সর্বপ্রথম জনপ্রিয়তা অর্জন করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ভাইরাল হয়ে পড়ে সেই গানটি।

এ ছাড়া অনুপম রায়ের জনপ্রিয় গান ‘আমাকে আমার মতো থাকতে দাও’, কলকাতায় প্রতিষ্ঠিত বাংলা স্বাধীন রক সংগীত ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’র জনপ্রিয় গান ‘আলোকবর্ষ দূরে’ ছাড়াও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের লেখা ‘কারার ঐ লৌহ কপাট’ গানও নোবেল সারেগামাপাতে গেয়ে বেশ জনপ্রিয়তা পান।

Check Also

সন্তানকে নিয়ে প্রথমবার ক্যামেরার সামনে সানিয়া মির্জা

বেশ কিছু দিন আগে ছেলে সন্তানের মা হয়েছেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। এটি নতুন …