Advertisements

বৃদ্ধাশ্রমে নির্যাতনের গল্প শুনে কাঁদলেন পূর্ণিমা!

1558855722 বৃদ্ধাশ্রমে নির্যাতনের গল্প শুনে কাঁদলেন পূর্ণিমা!

গত শুক্রবার ছুটির দিনে দুপুর থেকে বিকেলটা চিত্রনায়িকা পূর্ণিমা কাটিয়েছেন রাজধানীর উত্তরার আপন নিবাস বৃদ্ধাশ্রমে। চার ঘণ্টার বেশি সময় ধরে থেকে বৃদ্ধাশ্রমের নারীদের দুঃখ-দুর্দশা তার হৃদয়কে স্পর্শ করেছে।

তাদের কাছ থেকে শোনা গল্পে মানসিকভাবে বিপর্যস্ত হয়েছেন। কষ্টের সেসব কথা কারও সঙ্গে ভাগ করতে পারছেন না। এসব গল্প নিজের মনের মধ্যে জমা রেখেছেন। পূর্ণিমা জানান, জীবনের অন্যতম একটি দিন কাটিয়েছেন তিনি।

ঢাকার উত্তরার উত্তরখান এলাকার মৈনারটেকে আপন নিবাস বৃদ্ধাশ্রমে বিভিন্ন বয়সের অন্তত অর্ধশত নারী থাকেন। শুক্রবার দুপুরে সেই বৃদ্ধাশ্রমের লোকজনের সঙ্গে সময় কাটাতে যান পূর্ণিমা।

Advertisements

বললেন, ‘ওখানে নির্যাতিত মেয়েদের দেখেছি। তাদের বাসা থেকে বের করে দেওয়া হয়েছে। কেউ হারিয়ে গেছেন। একজন নারী তো এতটাই নির্যাতিত, তিনি এখন কাউকে চিনতে পারেন না। তার মুখ থেকে শুধু একটাই কথা—পুলিশ পুলিশ।’

বৃদ্ধাশ্রমে বাস করা নারীদের গল্প শুনে স্তব্ধ হয়ে যান পূর্ণিমা। বললেন, ‘অনেক ধরনের কষ্টের কাহিনি শুনেছি, নির্যাতনের গল্প শুনেছি। এসব বলতে পারব না, লিখতে পারব না। আমি কেঁদে ফেলেছি। ইচ্ছা আছে সামনে আরও বেশি করে যাওয়ার। তাঁদের পাশে থাকার।’

এর আগে সুবিধাবঞ্চিত কিংবা সাহায্য দরকার, এমন অনেকের পাশে নীরবে নানাভাবে থাকার চেষ্টা করেছেন পূর্ণিমা। এসব বিষয় কেউ জানুক, তা কখনো চাননি। এবার আর সেই সিদ্ধান্তে অটল থাকতে পারলেন না। যে বৃদ্ধাশ্রমে গিয়েছিলেন, কর্তৃপক্ষের অনুরোধে বিষয়টি প্রকাশ্যে আনতে বাধ্য হন এই চিত্রনায়িকা।

Advertisements

Check Also

কাজলের বিয়ে!

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী কাজল আগরওয়াল। মিষ্টি হাসি আর মায়াবী চেহারা দিয়ে জয় করে …