বয়স আটকাতে পারেনি যেসব বিয়ে

বয়স কী? বয়সের ধারণা একেক জনের কাছে একেক রকম। কেউ মনে করেন, বয়স কেবল একটা সংখ্যা। সময়ের সঙ্গে ক্যালেন্ডারের তারিখ যেমন বদলে যায়, তেমনই বদলে যায়। এর বেশি কিছু না। আবার অনেকে বয়স গুনতে গুনতে যখন ক্লান্ত হয়ে পড়েন, তখন বুদ্ধি করে উল্টো করে গোনা শুরু করেন। ব্যস, কমে গেল!

কিছু মানুষের কাছে বয়স কেবলই একটা মানসিক ধারণা। শরীর ক্যালেন্ডারের সঙ্গে তাল মিলিয়ে বুড়িয়ে যেতে পারে, কিন্তু মন? আপনার শরীরের বয়স যা-ই হোক, আপনার মন হতে পারে ষোড়শী তরুণী বা ষাটোর্ধ্ব প্রৌঢ়। আর প্রেম তো অন্ধ। বয়স তার চোখেই পড়ে না। সেই তারকাদের নিয়ে এই আয়োজন। একনজরে দেখে নেওয়া যাক বলিউড ও হলিউডের সেই তারকাদের, যাঁরা নিজেদের চেয়ে কম বয়সী পুরুষকে দাম্পত্য সঙ্গী করেছেন।

শিরীষ কুন্দর-ফারাহ খান
২০০৩ সালে ‘ম্যায় হু না’ ছবির সেটে প্রথম দেখা হয়েছিল এই জুটির। সেখানে একদিকে ক্যামেরার সামনে শাহরুখ খান আর আর সুস্মিতা সেনের প্রেম, আর ক্যামেরার পেছনে পরিচালক ফারাহ খান ও বয়সে আট বছরের ছোট শিরীষ কুন্দরের প্রেম। আর ‘কিস কা হ্যায় ইয়ে তুমকো ইন্তেজার ম্যায় হু না’ গান মেনে অপেক্ষা না করে বছর না গড়াতেই ২০০৪ সালে সাত পাকে বাঁধা পড়েন তাঁরা। আর এখন তো তিন সন্তান নিয়ে সুখের সংসার করছেন এই দম্পতি।

করণ সিং গ্রোভার-বিপাশা বসুকরণ সিং গ্রোভার-বিপাশা বসু
করণ সিং গ্রোভার-বিপাশা বসু
বিপাশা বসুর সঙ্গে বলিউড তারকা জন আব্রাহামের প্রেমের সম্পর্ক ছিল দীর্ঘ নয় বছর। বলিউড যখন ভাবছে তাঁরা বাকি জীবনটা একসঙ্গেই কাটিয়ে দেবেন, তখন বিনা মেঘে বজ্রপাতের মতো ২০১১ সালে তাঁদের বিচ্ছেদ হয়। এরপর ২০১৫ সালে ‘অ্যালোন’ ছবির সেটে দেখা হয় ‘সিঙ্গেল’ বিপাসা বসু আর মডেল, অভিনেতা করণ সিং গ্রোভারের। এর আগে ২০১৪ সালে করণের দ্বিতীয় স্ত্রী জেনিফার উইঙ্গেটের সঙ্গে বিচ্ছেদের পর তিন বছরের বড় এই বাঙালি মেয়ের প্রেমে পড়তে সময় লাগেনি করণের। সম্পর্কের এক বছরের মাথায় ২০১৬ সালে এই জুটি মহাসমারোহে বিয়ে করে।

প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাসপ্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস
প্রিয়াঙ্কা চোপড়া-নিক জোনাস
এই তালিকায় যে তারকা দম্পতির নাম না থাকলেই নয়, তাঁরা হলেন হলিউড ও বলিউডের সব মিশ্রণ প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস। ৩৬ বছর বয়সী প্রিয়াঙ্কা চোপড়া ও ২৬ বছর বয়সী নিক জোনাস মাত্র ৩ মাস প্রেম করেই বুঝেছেন, তাঁরা একজন শুধুই আরেকজনের। তাই ২০১৮ সালের মেট গালায় পরিচয় হওয়ার পর ১৮ আগস্ট তাঁদের বাগদান হয়। আর ১ ডিসেম্বর তাঁরা হিন্দু ও খ্রিষ্টান উভয় রীতিতেই বিয়ে করেন। বর্তমানে সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁদের ছবি জানিয়ে দেয়, পৃথিবীর অন্যতম সুখী তারকা দম্পতি তাঁরা।

সোহা আলী খান ও কুনাল খেমুসোহা আলী খান ও কুনাল খেমু
কুনাল খেমু-সোহা আলী খান
বিয়ের আগে এক বছর লিভ-ইন সম্পর্কে ছিলেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে পড়া বলিউড তারকা সোহা আলী খান ও পাঁচ বছরের ছোট কুনাল খেমু। ২০১৪ সালের জুন মাসের একটি চমৎকার দিনে কুনাল সোহাকে জিজ্ঞেস করেন, ‘উইল ইউ ম্যারি মি?’ আর সোহা তাতে সম্মতি দিলে সেই জুলাই মাসে তাঁদের বাগদান হয়। ছয় মাস পর ২০১৫ সালের ২৫ জানুয়ারি তাঁরা অগ্নিসাক্ষী রেখে বাঁধা পড়েন সাত জন্মের বন্ধনে। ২০১৭ সালের ২৯ সেপ্টেম্বর তাঁদের ঘর আলো করে জন্ম নেয় ইনায়া নাওমি খেমু।

সুনীল দত্ত ও নার্গিসসুনীল দত্ত ও নার্গিস
সুনীল দত্ত-নার্গিস
‘মাদার ইন্ডিয়া’ ছবির সুবাদে দেখা হয়েছিল বলিউড তারকা সুনীল দত্ত আর নার্গিসের। ১৯৫৭ সালে যখন এই ছবির শুটিংয়ের সেটে ভয়াবহ অগ্নিকাণ্ড হয়। তখন সুনীল দত্ত জীবনের ঝুঁকি নিয়ে প্রাণ বাঁচান নার্গিস দত্তের। এই ঘটনার এক বছর পর বিয়ে করেন এই দম্পতি। এক বছরের বড় নার্গিস দত্ত ১৯৮১ সালে ক্যানসারে মারা যান। আর ২০০৫ সালে মারা যান সুনীল দত্ত। তাঁদের তিন সন্তান সঞ্জয় দত্ত, প্রিয়া দত্ত ও নম্রতা দত্ত।

ঐশ্বর্য ও ধানুসঐশ্বর্য ও ধানুস
ধানুশ-ঐশ্বর্য
দক্ষিণের জনপ্রিয় নায়ক ও শিল্পী ধানুশ ২০১২ সালে মাত্র ২০ বছর বয়সে রজনীকান্তের বড় মেয়ে ঐশ্বর্যকে বিয়ে করেন। তখন ঐশ্বর্যের বয়স ছিল ২১।

অভিষেক বচ্চন ও ঐশ্বরিয়া রাই বচ্চনঅভিষেক বচ্চন ও ঐশ্বরিয়া রাই বচ্চন
ঐশ্বরিয়া রাই-অভিষেক বচ্চন
২০০৭ সালে শত ভক্তের হৃদয় গুঁড়িয়ে বয়সে দুই বছরের ছোট জুনিয়র বচ্চনকে বিয়ে করেন বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চন।

ইয়োকো ওনো ও জন লেননইয়োকো ওনো ও জন লেনন
জন লেনন-ইয়োকো ওনো
কিংবদন্তি সংগীতশিল্পী ও গীতিকার, বিটলস ব্যান্ডের প্রতিষ্ঠাতা শিল্পী জন লেনন তাঁর দ্বিতীয় স্ত্রীর চেয়ে সাত বছরের ছোট ছিলেন। ১৯৮৯ সালে লেনন ইয়োকো ওনোকে শিল্পীকে বিয়ে করেন। বিয়ের পর লেনন নিজের নাম বদলে জন ওনো লেনন করে নেন। ১৯৮০ সালে মাত্র ৪০ বছর বয়সে তিনি আততায়ীর গুলিতে মারা যান।

অ্যান্টনিও ব্যান্ডেরাস ও মেল্যানি গ্রিফিথঅ্যান্টনিও ব্যান্ডেরাস ও মেল্যানি গ্রিফিথ
অ্যান্টনিও ব্যান্ডেরাস-মেল্যানি গ্রিফিথ
স্প্যানিশ অভিনেতা অ্যান্টনিও ব্যান্ডেরাস (৫৮) তিন বছরের বড় গ্রিফিথকে বিয়ে করেছিলেন ১৯৯৬ সালে। সেটা ছিল তাঁর দ্বিতীয় বিয়ে, গ্রিফিথের তৃতীয়। মনে হচ্ছিল, দুজন যেন অবশেষে খুঁজে পেয়েছেন দুজনের সাধন সঙ্গী। কিন্তু ১৮ বছরের ঘর ভেঙে ২০১৫ সালে আলাদা হয়ে যান তাঁরা!

বেন অ্যাফ্লেক ও জেনিফার গার্নারবেন অ্যাফ্লেক ও জেনিফার গার্নার
বেন অ্যাফ্লেক-জেনিফার গার্নার
বেন অ্যাফ্লেক তাঁর সাবেক স্ত্রী জেনিফার গার্নারের থেকে মাত্র চার মাসের ছোট। ২০০৫ সালে এই তারকা দম্পতি বিয়ে করেন। কিন্তু বেনের প্রথম ও জেনিফারের দ্বিতীয় সেই বিয়ে ২০১৮ সালে এসে ভেঙে যায়।

Check Also

‘তোলপাড়’ করছেন শাকিবা

বিরতি বলা যায়। সেই বিরতি ভেঙে বড় পর্দায় ফিরলেন গ্ল্যামারকন্যা শাকিবা। তিনি মিজানুর রহমান মিজান …