সবাই আমার সঙ্গে সিয়ামকেই চায়: পূজা

শিশুশিল্পী হিসেবেই তাঁর অভিনয়ে হাতেখড়ি। এখন পুরোদস্তর নায়িকা। প্রথম ছবিতেই বাজিমাত করেছেন সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা পূজা চেরি। অভিনয় গুণে জয় করে নিয়েছেন দর্শক হৃদয়। নতুন প্রজন্মের নায়িকাদের মধ্যে এখন একটি সম্ভাবনাময়ী নাম পূজা। ‘নূরজাহান’, ‘পোড়ামন ২’ ও ‘দহন’ ছবিতে অভাবনীয় সাফল্যের পর এখন ব্যস্ত রয়েছেন তার চতুর্থ ছবি ‘শান’ নিয়ে। সম্প্রতি একান্ত সাক্ষাৎকারে ছবিটি নিয়ে কথা বলেন তিনি।

আপনার নতুন ছবির কাজ কতটুকু এগিয়েছে?
পূজা চেরি: আমরা এরইমধ্যে ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন জায়গায় শুট করেছি। ড্রামা অংশের কাজ শেষ করে আজ অ্যাকশন দৃশ্যের শুট চলছে রাজধানীর তিনশ ফিটে। ছবির কাজ অনেকটুকু এগিয়েছে। টানা কাজ করে যাচ্ছি। চলবে জুন এর শেষ দিন পযর্ন্ত।

ছবিটি সম্পর্কে কিছু বলুন।
পূজা চেরি: আমি যখন ছবির গল্পটা শুনি তখনই আমার কাছে খুব ভালো লেগে যায়। প্রেম, ভালোবাসা, রোমান্স, অ্যাকশন সবই আছে এতে। একটা বিনোদনধর্মী ছবি। আর এই ছবিতে আমি যে চরিত্রটা করছি সেই চরিত্রটা একমাত্র আমিই ভালোভাবে ফুটিয়ে তুলতে পারবো এই বিশ্বাসে ছবির টিম আমাকে সিলেক্ট করেছে। আমি আমার সর্বোচ্চ চেষ্টা করছি নিজের সেরাটা দিয়ে কাজ করতে আর তাদের সেই বিশ্বাসটা অক্ষুণ্ণ রাখতে।

সিনেমা শুরুর আগে চরিত্রটাকে নিজের মধ্যে ধারণ করতে ওয়ার্কশপ কতটা জরুরি বলে আপনি মনে করেন?
পূজা চেরি: অবশ্যই অনেক দরকার আছে। আমার কথা যদি বলি, আমি যেই ছবিতেই কাজ করি না কেন তার আগে আমার একটা প্রস্তুতির বিষয় থাকে। চেষ্টা করি ২/৩ দিন হলেও সেই চরিত্রের জন্য ওয়ার্কশপ করার। এতে করে একটা চরিত্রকে সুন্দরভাবে ফুটিয়ে তোলা যায়। ওয়ার্কশপ না করলে চরিত্রটাকে আমি নিজের মধ্যে ধারণ করতে পারি না। আমার ভিতর থেকে আসে না সেটা। ওয়ার্কশপ করাটা আমার জন্য জরুরি।

‘শান’ তো অ্যাকশন সিনেমা। এখানে আপনাকে কোন চরিত্রে দেখা যাবে?
পূজা চেরি: আগে যেই ছবিগুলো করেছি সেগুলো থেকে এই ছবিটা অনেকটা আলাদা। নিজেকে সবসময় ভিন্নভাবে উপস্থাপন করতেই পছন্দ করি। ‘পোড়ামন ২’ ও ‘দহন’ ছবিতে আমাকে যেভাবে দেখা গিয়েছে এবার একদমই আলাদা চরিত্রে দেখা যাবে। আলাদা আলাদা চরিত্রে কাজ করতে আমার খুব ভালো লাগে। একই চরিত্র বারবার করতে চাই না। দর্শকরা সব সময় নতুন কিছু প্রত্যাশা করে। তাদের প্রত্যাশা অনুযায়ী নতুন কিছুই করার চেষ্টা করছি। এই ছবিতে আমার চরিত্রের নাম রিয়া। ছবিতে আমি একজন গায়িকা।

নিজের চতুর্থ ছবি এবং সিয়াম আহমেদের সঙ্গে এটা আপনার তৃতীয় ছবি। পরপর তিন ছবিতে একই নায়ককে জুটি হিসেবে পেয়েছেন। এটাকে কিভাবে দেখছেন?
পূজা চেরি: প্রথম দিকে খুব ভয়ে ভয়ে ছিলাম। ভাবতেই পারিনি যে আমাদের প্রথম ছবিতে নতুন এই জুটিকে দর্শকরা এতটা ভালবেসে গ্রহণ করবেন। আমি আর সিয়াম বলতাম দর্শক কি আমাদের জুটিটাকে মেনে নিবে বা গ্রহণ করবে! যে একজন নাটক থেকে উঠে আসা এবং একজন শিশু শিল্পী থেকে নায়িকা, দুজনের প্রথম ছবি দর্শকরা কিভাবে নিবে আমাদেরকে এটা নিয়ে আমরা কথা বলতাম। কিন্তু যখন সিনেমা হলে গেলাম তখন নিজের চোখে দেখতে পেলাম দর্শক কতটা ভালোবাসা দেখিয়েছেন। এক এক করে আমাদের প্রতি তাদের প্রত্যাশা বেড়ে গেল। আমাদেরকে নিয়ে তারা আগ্রহ দেখাতে শুরু করলো। সবকিছু দেখে অনেক ভালো লেগেছে। দর্শকদের চাওয়া থেকেই আসলে আমাদের এই পরপর তিনটা ছবি করা। দর্শকরা আমাদের জুটিকে গ্রহণ করেছেন বলেই এখন পর্যন্ত যে কয়েকটা ছবির প্রস্তাব এসেছে পরিচালক কিংবা প্রযোজক সবাই আমার সঙ্গে সিয়ামকেই চায়। একজন পরিচালক বা প্রযোজক তখনই ঐ জুটিটাকে চায় যখন সেই জুটিকে দর্শক পছন্দ করে, চায় বা আগ্রহ দেখায়।

আপনার পরবর্তী সিনেমা কোনটি?
পূজা চেরি: এখন তো শান নিয়েই ব্যস্ত। জাজ মাল্টিমিডিয়ার ‘ জ্বীন’ নামে একটি ছবি হাতে আছে। ‘শান’ শেষ করার পর হয়তো সেটার কাজ শুরু করবো।

Check Also

দিশার ব্যাকফ্লিপে নেট দুনিয়ার চোখ কপালে!

শরীরচর্চা ভালোবাসেন দিশা পাটানি—এটা কারো অজানা নয়। আর সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি তুমুল জনপ্রিয়, এটাও জানা …