Advertisements

সম্পর্ক টেকসই করতে যেসব কৌশল অবলম্বন করবেন

Indian-Bengali-Photographers-Toronto-43 সম্পর্ক টেকসই করতে যেসব কৌশল অবলম্বন করবেন

নতুন নতুন সম্পর্কে জড়ানোর স্বাদটাই আলাদা। শরীরে ও মনে তখন অন্য রকম এক শিহরণ কাজ করে; মনে হয় নতুন প্রেমিক/প্রেমিকার সঙ্গে প্রতিটি দিনের প্রতি ঘণ্টা কাটাতে পারলে কী ভালোই না হতো। কিন্তু সাবধান! ভুলেও সে কাজটি করবেন না। বরং সম্পর্ক টেকসই রাখতে চাইলে দেখা করুন সপ্তাহে মাত্র একবার!সম্পর্কের শুরুতে অনেকেই এই ভুলটি করেন। নতুন প্রেমের মোহে তাড়াতাড়ি অফিস থেকে বের হওয়ার চেষ্টা করেন, বন্ধুদের সঙ্গে প্ল্যান ক্যান্সেল করেন, পরিবারকেও সময় দেন না আগের মতো। তা করতে গিয়ে প্রেমিক/প্রেমিকা একদিকে আর পুরো পৃথিবী আরেকদিকে—এই হয়ে পড়ে আপনার অবস্থা। এরপর এই গাড্ডা থেকে কী করে বের হবেন সেটাও আর বুঝতে পারেন না। এদিকে পরিবার আর বন্ধুরা আপনার ওপর বিরক্ত হয়ে ওঠে দিনকে দিন।

Advertisements

এসব কারণে, জীবনে নতুন প্রেম এলেও তাকে সময় দিতে গিয়ে নিজের রুটিনে বড় পরিবর্তন আনার দরকার নেই। বন্ধুদের সঙ্গে দেখা করা বা বাড়িতে সময় দেওয়ার কথা ভুলে যাবেন না। এতে কিন্তু প্রেমের সম্পর্কে সমস্যাই হবে। আপনি চুটিয়ে প্রেম করতে গিয়ে উল্টো নিজের পায়েই মারবেন কুড়াল। তাহলে এ সমস্যার সমাধান কী? সমাধানটি হলো সপ্তাহে এক দিন দেখা করা। এতে যেমন পরিবার ও বন্ধুদের সময় দেওয়া যাবে, তেমনই প্রেমের সম্পর্কটাকেও সুন্দর রাখা যাবে। একবার দেখা করার পর এক সপ্তাহ সময় পাবেন তাকে নিয়ে ভাবার জন্য। আসলেই কি সম্পর্কটি আপনার জন্য ভালো হচ্ছে? তিনি কি আসলেই আপনার যোগ্য? এসব বুঝতে পারবেন। এ ছাড়া এক সপ্তাহ অপেক্ষার পর দেখা করলে ভালোলাগার পরিমাণটাও বেশি হবে।

এসব দিক ভেবে সম্পর্কের শুরুর দিকে সপ্তাহে এক দিন দেখা করাই ভালো। কখন বুঝবেন আরও ঘন ঘন দেখা করাটা ঠিক আছে? যখন আপনারা দুজনেই বুঝতে পারবেন সম্পর্কটা আরও এগিয়ে নিতে চান, একে অপরের পরিবার ও বন্ধুদের সঙ্গে পরিচিত হতে চান, তখন ঘন ঘন দেখা করতে পারেন।

Advertisements

Check Also

ভালোবাসার সম্পর্ক স্থায়ী না ভেঙে যাবে? জানা যাবে এই ৫ লক্ষণে!

সারা দিন ফোনে গল্প, একসঙ্গে থাকা, একে অপরের সঙ্গে ঝগড়া সাধারণত সম্পর্কে তো এমন হয়েই …