Advertisements

তারিনকে নিয়ে অভিনয়ে ফিরলেন আসাদুজ্জামান নূর

asadujjaman-nur-20190730205049 তারিনকে নিয়ে অভিনয়ে ফিরলেন আসাদুজ্জামান নূর

দৃশ্য ১ : দেখা যাচ্ছে ঘরে ছড়ানো ছিটানো বইপত্র। দেয়ালে শোভা পাচ্ছে রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, জীবনানন্দ দাশ, সুফিয়া কামাল, আখতারুজ্জামান ইলিয়াসসহ বিখ্যাত সব লেখকের ছবি।

এলোমেলো চুলে দেয়ালে হেলান দিয়ে বসে আছেন আসাদুজ্জামান নূর। কবিতা লিখতে লিখতে জীবনের একটা বড় সময় পার করেছেন তিনি। বয়স সত্তর ছাড়িয়ে গেছে। আরাম কেদারায় হেলান দিয়ে ঘোরের মধ্যে ডুবে কী কী বলে চলেছেন আনমনে।

দৃশ্য ২ : বাড়ির ছাদে খোলা আকাশের নিচে দাঁড়িয়ে আছেন আসাদুজ্জামান নূর। অভিনেত্রী তারিন তার চুল আঁচড়ে দিচ্ছেন।

কোথায় এতো দৃশ্যের দেখা মেলল? খুলেই বলা যাক। মঙ্গলবার উত্তরার ৩ নম্বর সেক্টরে এক শুটিং বাড়িতে দেখা বাকের ভাই খ্যাত এই অভিনেতা আসাদুজ্জামান নূরের সঙ্গে। অনেক দিন পর ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন তিনি। বিকেল ৩টায় ইনডোরে বেশকিছু দৃশ্যের শুটিং করলেন। পরে আউটডোরে তারিনের সঙ্গেও কয়েকটি দৃশ্যের শুটিংয়ে অংশ নেন।

এসব আয়োজনের নির্দেশনা দিচ্ছিলেন নির্মাতা হাসান রেজাউল। তার কাছে জানা গেল, ‘জলছবি’ নামের একটি টেলিছবির শুটিং চলছে। এটি রচনা করেছেন শুভাশিস সিনহা।

এতে আসাদুজ্জামান নূরের সহকারীর চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী তারিন। আসাদুজ্জামান নূরের স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন জ্যোতি সিনহা। তিনিও উপস্থিত সেখানে।

Advertisements

শুটিংয়ের এক ফাঁকে কথা হয় আসাদুজ্জামান নূরের সঙ্গেও। তিনি বলেন, ‘অভিনয়ের জন্যই অনেক মানুষের ভালোবাসা পেয়েছি, এখনও পাচ্ছি। অনেক দিন পর সেই অভিনয়ের টানেই শুটিংয়ে ফেরা। একটু খানি ঠান্ডা লেগেছে। তবুও শুটিং করছি।’

খানিকটা রসিকতা করেই তিনি বলেন, ‘হাসতে গিয়ে কাশি চলে আসছে। কী আর করার। এই টেলিছবিতে আমাকে একজন কবির চরিত্রে দেখবেন দর্শক। যেই কবির নাম মাহমুদুল হক। কবির ব্যক্তি ও সামাজিক জীবন এসেছে এখানে।’

টেলিছবিটিতে দেখা যাবে, কবি এক নারীর প্রেমে পড়েছে। একটু খোঁজ নিতেই জানা গেল, সেই নারী আর কেউ নন, কবি তার সহকারী তারিনের প্রেমে পড়েছেন! এদিকে তারিন অন্য একটি ছেলেকে পছন্দ করেন। অন্যদিকে কবির স্ত্রীও আছেন। জট খুলবে কীভাবে? জানা যাবে টেলিছবিটি প্রচারে এলে।

মনোরম খোলা ছাদে একের পর এক দৃশ্যের শুটিং চলছে। জানা গেছে, বুধবারও (৩১ জুলাই) শুটিং হবে।

এর আগে দীর্ঘ বিরতির পর ২০১৭ সালের ঈদুল আজহা উপলক্ষে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ছেলে নুহাশ হুমায়ূনের পরিচালনায় ‘হোটেল অ্যালব্যাট্রস’ নামের একটা নাটকে অভিনয় করেছিলেন আসাদুজ্জামান নূর। আবারও ফিরলেন তিনি প্রায় দুই বছর পর।

নূরকে নিয়ে কাজ করা প্রসঙ্গে হাসান রেজাউল জাগো নিউজকে বলেন, ‘প্রায় দেড় বছর আগে শুভাশিস দা’র কাছ থেকে স্ক্রিপ্ট নিয়েছি টেলিছবিটির। কবি চরিত্রটির জন্য আসাদুজ্জামান নূর ভাইয়ের ছবিই চোখের সামনে ভেসে উঠেছে বারবার। তার সঙ্গে যোগাযোগ করি। গল্প শুনে উনিও অভিনয় করতে রাজি হন। নূর ভাইয়ের নানা ব্যস্ততা। তাই তার শিডিউলের জন্য দীর্ঘ সময় আমাকে অপেক্ষা করেতে হয়েছে। অবশেষে কাঙ্ক্ষিত দিনটি এলো। আমার বিশ্বাস টেলিছবিটি সবার ভালো লাগবে।’

নির্মাতা জানান, আসছে ঈদুল আজহায় এনটিভিতে প্রচার হবে টেলিছবিটি।

Advertisements

Check Also

বিয়ে আল্লাহর দেওয়া নেয়ামত: শবনম ফারিয়া

গত ১৪ ফেব্রুয়ারি তামিমা তাম্মি নামে এক নারীকে বিয়ে করেন ‘ব্যাডবয়’ খ্যাত ক্রিকেটার নাসির হোসেন। …