‘তোলপাড়’ করছেন শাকিবা

বিরতি বলা যায়। সেই বিরতি ভেঙে বড় পর্দায় ফিরলেন গ্ল্যামারকন্যা শাকিবা। তিনি মিজানুর রহমান মিজান পরিচালিত ‘তোলপাড়’ চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রে অন্তর্ভূক্ত হয়েছেন। ছবিতে তিনি নবাগত সনি রহমানের বিপরীতে জুটি বেধেছেন। খবরটি গোপন থাকলেও গত ২৫ জুলাই হাতিরঝিলের প্রিয়াঙ্কা শুটিং স্পটে গিয়ে এমনটাই দেখা গেছে।

নতুন করে ফেরার ব্যাপারে শকিবা বলছেন, সবাইকে চমক দিতেই আগেভাগে ঘোষণা আসেনি। দেখতে চাই লোকজন আমাকে নিয়ে কতটুকু ভাবেন।
নির্মাতা মিজান বলেন, গত মাসেই কোলকাতা যাওয়ার কথা ছিল। কয়েকজন নায়িকার সঙ্গে মুঠোফোনে কথাও হয়েছিল। এরমধ্যে হঠাৎ একদিন ফেসবুকে শাকিবার কিছু স্থিরচিত্র দেখে মনে হলো যার কারণে কলকাতায় যাবো ভাবছি তার সব গুণই এ মেয়েটির মধ্যে রয়েছে। ইন্ডাস্ট্রিতে ওর অভিজ্ঞতাও রয়েছে তাহলে ওকে কেন নিচ্ছি না। এরপর আলাপ করতে ও গল্প শুনতে চাইলো। সব শোনার পর রাজি হয়েছে।

প্রথমদিনের শুটিং অভিজ্ঞতা নিয়ে এই নির্মাতা বলেন, আমি যেভাবে চাচ্ছি তারচেয়ে বেশি কিছু দিচ্ছে শাকিবা। সত্যি আমি হ্যাপি।

শাকিবা বলেন, মিজান ভাই খুবই পরিশ্রমী একজন নির্মাতা। অনেক আগে থেকেই পরিচিত আমরা। মাঝে বড়সর একটা গ্যাপ তৈরি হওয়ার একটু দ্বিধাদ্ব›দ্ব কাজ করছিল ঠিক দর্শক কিভাবে গ্রহণ করে। যাক শেষপর্যন্ত রাজি হলাম। প্রথম দিনের তার নির্দেশনায় আমি মুগ্ধ।

সনি প্রসঙ্গে এই নায়িকার বক্তব্য, সনি ছবিতে নতুন হলেও ছোটপর্দায় পরিচিত অভিনেতা। কাজের প্রতি ওর ডেডিকেশন চমৎকার। বিশেষ করে ওর ম্যানলি লুকটা ক্যামেরায় দারুনভাবে এসেছে। যেটা আমি মান্না ভাইয়ের মধ্যে দেখেছিলাম।
মিজানুর রহমান মিজান পরিচালিত ‘তোলপাড়’ চলচ্চিত্রটি চলতি বছরের শেষদিকে মুক্তির লক্ষে দ্বিতীয় লটের কাজ শুরু হয়েছে। আগামী ৪ আগস্ট থেকে তিনশ ফিট ও পুবাইলে টানা শুটিং শেষে ডাবিং শুরু হবে। এ ছবিতে প্রধান খলচরিত্রে প্রথমবারের মতো আবেদনময়ী চিত্রনায়িকা মুনমুনকে স্ক্রিন শেয়ার করতে দেখা যাবে। একই নির্মাতার ‘রাগী’ নামের একটি ছবিও শেষের পথে। এ ছবিতেও খলচরিত্রে মুনমুনকে দেখা যাবে।

প্রসঙ্গত, শাকিবা অভিনীত সর্বশেষ ছবি শাহ আলম কিরণের ‘মাটির ঠিকানা’ মুক্তি পেয়েছিল ২০১১ সালে। এরপর সরকারি অনুদানে ২০১৩ সালে সরকারি অনুদানের ছবি ‘নমুনা’তে কাজ করলেও ছবিটি এখনও মুক্তি পায়নি। এছাড়া চলতি বছরে শেষ করেছেন অহিদুজ্জামান ডায়মণ্ড পরিচালিত রোহিঙ্গা ছবির কাজ। এই ছবিটিতে তিনি একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করছেন। তেত্রিশ ছবির নায়িকা শাকিবা ২০০৪ সালে মনতাজুর রহমান আকবরের ‘ভন্ড নেতা’ ছবি দিয়ে চিত্রজগতে যাত্রা শুরু করেন। তবে তার প্রথম মুক্তি পেয়ে যায় ‘জীবনের গ্যারান্টি নাই’। এ ছবিটিও পরিচালনা করেন মনতাজুর রহমান আকবর।

Check Also

পপির চাওয়া

ঢালিউডের জনপ্রিয় নায়িকা সাদিকা পারভিন পপির আবেদন দর্শকের কাছে এখনও রয়েছে। চলচ্চিত্রের এই অভিনেত্রী মনের …