বিরতি ভেঙে ঈদের নাটকে মিথিলা

দীর্ঘদিন পর ঈদের নাটকের মধ্য দিয়ে পর্দায় ফিরছেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। আগামী ঈদে ‘ছোট পাখি’ শিরোনামে একটি নাটকে দেখা যাবে তাকে। এ সপ্তাহের শুরুর দিকে নাটকটির দৃশ্যায়ন সম্পন্ন হয়েছে। এতে জুটি বেঁধেছেন অভিনেতা ইরফান সাজ্জাদের সঙ্গে। নাটকটি নির্মাণ করছেন গৌতম কৈরী।

চাকরি ও ব্যক্তিগত নানা কারণে বেশ ক’বছর ধরে অভিনয়ে সময় দিতে পারছেন না মিথিলা। তারপরেও বিশেষ দিনগুলোতে ছোট পর্দায় হাজির হতেন তিনি। প্রতিটা ঈদে টিভি চ্যানেল খুললেই কোনো না কোনো নাটক-টেলিফিল্মে দেখা যেত মিথিলাকে। তাকে নিয়ে দর্শকেরও আগ্রহ ছিল প্রচুর। সে ধারাবাহিকতায় গত ঈদেও মিথিলা অভিনীত নাটক দেখার অপেক্ষায় ছিলেন সবাই। যদিও গত ঈদে দর্শকের হতাশই করেছেন তিনি। ব্যক্তিগত নানা কারণে একটি নাটকেও কাজ করেননি তিনি। সর্বশেষ কাজ করেছেন গত বছরের কোরবানি ঈদে। এ বিষয়ে মিথিলা বলেন, ‘ইচ্ছা থাকা সত্ত্বেও গত ঈদে কাজ করতে পারিনি। পেশাগত কারণে কয়েক মাস ধরে টানা এদেশ-ওদেশ ঘুরতে হয়েছে। ফলে সময়ক্ষণ মেনে অভিনয়ের জন্য আলাদা সময় বের করতে পারেননি। অফিসিয়াল কাজে বছরের প্রথম ছয় মাস আমাকে প্রতি মাসেই কোনো না কোনো দেশে যেতে হয়। এবারো হয়েছে। তাই আগের মতো অভিনয়ে সময় দিতে পারিনি।’

লম্বা সময় টিভি পর্দায় না পেয়ে অনেকেই মিথিলার শোবিজ ক্যারিয়ার নিয়ে শঙ্কিত হয়ে পড়েছিলেন। এ নিয়ে হতাশ ছিলেন খোদ মিথিলাও। তিনি বলেন, ‘ঈদের সময় মূলত নতুন নতুন গল্পে নাটক নির্মাণ হয়। তাই অন্য সবার মতো আমিও এসময় কাজ করার জন্য মুখিয়ে থাকি। গত ঈদে একটিও কাজ করিনি এটা মনে পড়লেই খারাপ লাগছে।’

‘ছোট পাখি’ নাটকটি প্রযোজনা করছেন ‘আলফা আই প্রোডাকশন। একটি পারিবারিক গল্প নিয়ে নির্মিত হচ্ছে নাটকটি। এতে মিথিলা ও ইরফান সাজ্জাদ স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন। মূলত বর্তমান সময়ে স্বামী ও স্ত্রীর মধ্যকার বিভিন্ন খুটিনাটি বিষয় নাটকে উপস্থাপন করা হয়েছে।

দীর্ঘদিন পর নাটকে ফেরা নিয়ে মিথিলা বলেন, ‘নাটকে কাজ করতে আমি সব সময় মুখিয়ে থাকি। গৌতম এবং সাজ্জাদের সঙ্গে এবারই প্রথম কাজ করলাম। শুটিংয়ের সময় দু’জনের মধ্যেই সহযোগিতার মনোভাব পেয়েছি। সবাই মিলে অনেক কষ্ট করে কাজটি করেছি। দর্শকদের ভালো লাগবে।’ আগামী ঈদে একটি বেসরকারি টেলিভিশনে নাটকটি প্রচারিত হবে জানা গেছে।

Check Also

যেভাবে ফর্সা হচ্ছে কাজলের মেয়ে, তোলপাড় সোশ্যাল মিডিয়া!

বলিউডের সুখী দম্পতি অজয় দেবগন ও কাজলের সংসার ভালোবাসায় ভরিয়ে রেখেছে তাদের দুই সন্তান। দুই …