ডেঙ্গুতে ছেলে হারিয়ে মেয়রের উদ্দেশে মায়ের আবেগঘন স্ট্যাটাস

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ইরতিজা শাহাদ প্রত্যয় নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। ইরতিজা শাহাদ প্রত্যয় ধানমন্ডি মাস্টার মাইন্ড স্কুলের প্রথম শ্রেণির ছাত্র ছিলেন।

সোমবার (৫ আগস্ট) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় প্রত্যয় মারা যান বলে নিশ্চিত করেছেন তার এক আত্মীয়। ইরতিজা শাহাদ প্রত্যয় রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি ছিলেন বলেও জানান তিনি।

এদিকে, ছেলে হারানোর শোক কাটতে না কাটতেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন প্রত্যয়ের মা চাঁদ সুলতানা চৌধুরানী। তিনি জাতীয় রাজস্ব বোর্ডের উপকরকমিশনার পদে কর্মরত।

ছেলের মৃত্যুর কথা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ঢাকার মেয়রকে উদ্দেশ্য করে একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন এই সরকারি কর্মকর্তা।

পাঠকদের উদ্দেশে চাঁদ সুলতানা চৌধুরানী নামে ওই নারীর ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘মাননীয় মেয়র, আমি প্রজাতন্ত্রের একজন কর্মচারী (উপকরকমিশনার, জাতীয় রাজস্ব বোর্ড) যার মাধ্যমে গত অর্থবছরে রাষ্ট্র ৬৬৫ কোটি টাকা রাজস্ব আহরণ করতে পেরেছে। আমি রাষ্ট্রের দেয়া গুরুদায়িত্ব পালন করেছি অত্যন্ত নিষ্ঠার সঙ্গে।

কিন্তু মাননীয় মেয়র, রাষ্ট্র কি আমার বাচ্চার নিরাপত্তা দিতে পেরেছে?

ডেঙ্গু জ্বরে আমি আমার প্রাণের অধিক প্রিয় একমাত্র ছেলেকে হারালাম। এখন আমিও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ছয় দিন ধরে হাসপাতালের বেডে কাতরাচ্ছি। আমার মেয়ের দুই বছর বয়সে একবার ডেঙ্গু হয়েছিল। আপনি কি নিশ্চয়তা দিতে পারেন আমার মেয়ের আর ডেঙ্গু হবে না? সদ্য ছোট ভাই হারানো আমার ছোট্ট মেয়ে তার মাকেও যখন হাসপাতালের বেডে দেখছে, তখন তার মনের অবস্থা অনুধাবন করার অনুভূতি কি আল্লাহপাক আপনাকে দিয়েছেন? নাকি আমার এই লেখাটিও আপনার কাছে একটি গুজব।’

উল্লেখ্য, গত কয়েকদিনে রাজধানীতে মহামারির রূপ নিয়েছে ডেঙ্গু। ছোট শিশু থেকে বৃদ্ধ অনেকেই আক্রান্ত হচ্ছেন ডেঙ্গু জ্বরে। সবার মধ্যে আতঙ্ক ডেঙ্গু নিয়ে।

Check Also

ডেঙ্গু মশার লার্ভা ধ্বংসে শতভাগ কার্যকরী ওষুধ বানিয়ে দ্বারে দ্বারে ধর্ণা! কেউ পাত্তা দিলনা!

গত কয়েকদিনে রাজধানীতে মহামারির রূপ নিয়েছে ডেঙ্গু। ছোট শিশু থেকে বৃদ্ধ অনেকেই আক্রান্ত হচ্ছেন ডেঙ্গু …