Advertisements

‘মিস ইংল্যান্ড’ হলেন বাঙালি কন্যা ভাষা

Vasha ‘মিস ইংল্যান্ড’ হলেন বাঙালি কন্যা ভাষা

মিস ইংল্যান্ডের মুকুট পরলেন বাঙালি তনয়া, পেশায় চিকিৎসক ভাষা মুখোপাধ্যায়। ইংল্যান্ডের নামজাদা উঠতি মডেলদের বুদ্ধি ও সৌন্দর্যের নিরিখে হারিয়ে গত বৃহস্পতিবার সেরার শিরোপা পেয়েছেন ভাষা।

ভাষা শুধুমাত্র সুন্দরীই নন। ইংল্যান্ডের ডার্বি শহরের বাসিন্দা ২৩ বছরের ভাষার ঝুলিতে রয়েছে দু’দুটি ডাক্তারির ডিগ্রি। চিকিৎবিজ্ঞান নিয়ে পড়া শেষ করার পর নটিংহ্যাম বিশ্ববিদ্যালয় থেকে মেডিসিন ও শল্যচিকিৎসা নিয়ে পড়াশোনা করেন তিনি। শুধু তাই নয়। পাঁচটি ভাষায় সাবলীল ভাবে কথা বলতে পারেন ‘ইংল্যান্ড সুন্দরী’ ভাষা।

Advertisements

বাংলা, হিন্দি, ইংরেজীর পাশাপাশি জার্মান ও ফ্রেঞ্চেও কথা বলতে পারেন তিনি। তাঁর আইকিউ বা বুদ্ধিমত্তার পরিমাপক মান ১৪৬। সাধারণত কোনও ব্যক্তির ১৪০-এর উপরে আইকিউ থাকলে তাঁকে জিনিয়াস বা অতি বুদ্ধিমান মনে করা হয়।

প্রসঙ্গত, ভাষার জন্ম ভারতেই। তাঁর ৯ বয়সেই তাঁর পরিবার ইংল্যান্ডে চলে যায়। তারপর সেখানেই বেড়ে ওঠা। ছোট থেকেই বেশ মেধাবী ছাত্রী। মেডিক্যাল কলেজে পড়াশোনার সময়েই নাম দিতেন সুন্দরী প্রতিযোগিতায়। ভাষা বলেন, প্রথমে সময় বার করতে পারব কিনা সে বিষয়ে চিন্তিত ছিলাম। তবে, পড়াশোনার থেকে একটু বিরতির জন্যই প্রতিযোগিতায় অংশগ্রহণ করি। এই মাসেই বস্টনের একটি হাসপাতালে চিকিৎসক হিসাবে যোগ দেওয়ার কথা তাঁর।

Advertisements

Check Also

বিয়ে আল্লাহর দেওয়া নেয়ামত: শবনম ফারিয়া

গত ১৪ ফেব্রুয়ারি তামিমা তাম্মি নামে এক নারীকে বিয়ে করেন ‘ব্যাডবয়’ খ্যাত ক্রিকেটার নাসির হোসেন। …