ক্যাসিনোতে মেয়েদের ডিউটি রাতে, স্টাফদের বয়স ১৯ থেকে ২৩


মতিঝিল থানা থেকে মাত্র ১০০ মিটার দূরের মোহামেডান স্পোর্টিং ক্লাবে অভিযান চালিয়ে পুলিশ ক্লাবটি থেকে বিপুল পরিমাণ ক্যাসিনো সরঞ্জাম, চিপস, প্লেইং কার্ড, ছুরি, বেটিং গেম ইত্যাদি উদ্ধার করে। আজ রোববার(২২ সেপ্টেম্বর) এই অভিযান চালানো হয়।

ক্লাবের রেজিস্টার রুম থেকে প্রাপ্ত স্টাফদের তালিকা যাচাইবাছাই করে দেখা যায়, ৫০ জন স্টাফের প্রায় প্রত্যেকেই পার্বত্য জেলার আদিবাসী এবং তাদের বয়স ১৯ থেকে ২৩ এর মধ্যে। কর্মচারীরা দুই শিফটে ১০ ও ৯ ঘণ্টা করে কাজ করতো। মেয়েদের ডিউটি থাকতো রাতে।

কাগজপত্র যাচাই-বাছাই করে দেখা যায়, ক্লাবে জুয়া পরিচালিত হতো সকাল ১০টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত, মোট ১৯ ঘণ্টা। ক্লাব বন্ধ থাকত মাত্র ৫ ঘণ্টা।

ক্যাসিনোর বিষয়ে মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেন বলেন, খবর পাওয়া মাত্রই অভিযানে এসেছি। কতদিন ধরে চলছে, কারা এর সঙ্গে জড়িত -এসব বিষয় তদন্ত করে দেখব। এখান থেকে যাদের নাম আসবে তারা যতই প্রভাবশালী হোক, তাদের আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, ঢাকায় ক্লাবভিত্তিক ক্যাসিনো বা জুয়ার আসর বন্ধের পর দেশজুড়ে শুরু হচ্ছে এই অভিযান। পুলিশ সদর দফতর থেকে সারাদেশে জুয়া আর জুয়াড়িদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এসপিদের নির্দেশ দেয়া হয়েছে।

মহানগর, জেলা ও উপজেলা থেকে শুরু করে গ্রাম পর্যন্ত জুয়ার গডফাদার, জুয়া বোর্ড পরিচালনায় জড়িত এবং জুয়াড়িদের এলাকাভিত্তিক তালিকা তৈরিও শুরু হয়েছে।

Check Also

আবারো অনশনে সেই অদম্য চাঁদের কণা

চাঁদের কণা। পুরো নাম মাহবুবা হক চাঁদের কণা। অদ্যম মেধাবী। জীবন রাঙানো স্বপ্ন। জীবনের বাঁকে …