Advertisements

ফর্সা ত্বক পেতে মেনে চলুন মাত্র তিনটি নিয়ম

cropped-Skincare-Original-HD-1909300612 ফর্সা ত্বক পেতে মেনে চলুন মাত্র তিনটি নিয়ম

রোদ, বৃষ্টি, ধুলোবালি সবকিছুর সঙ্গে তাল মেলাতে গিয়ে ত্বক দিন দিন উজ্জ্বলতা হারাতে শুরু করে। তাছাড়া নিজেদের দৈনন্দিন রুটিন হেরফের করলেই তা ত্বকের উপর প্রভাব ফেলে। তাই পুরোনো উজ্জ্বলতা ফিরে পেতেই যত চেষ্টা।

ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে ও ফর্সা ত্বক পেতে মেনে চলুন মাত্র তিনটি নিয়ম। এতেই দ্রুত আপনার উজ্জ্বলতা বৃদ্ধি পাবে। চলুন তবে জেনে নেয়া যাক নিয়মগুলো-

নিয়মিত ত্বকের পরিচর্যা
সঠিক ত্বক পরিচর্যার রুটিন মেনে চলুন। ক্লিনজিং-টোনিং-ময়েশ্চারাইজিংয়ের নিয়ম তো মানতেই হবে, বাদ দেয়া চলবে না সানস্ক্রিনও। রাতে ঘুমোতে যাওয়ার আগে নাইট ক্রিম মেখে নিতে ভুলবেন না। সপ্তাহে একদিন স্ক্রাবিং আর ফেসপ্যাক ব্যবহার করলেই দেখবেন ধীরে ধীরে উজ্জ্বলতা ফিরে পাচ্ছে আপনার ত্বক।

Advertisements

প্রচুর পানি পান করুন
সহজেই ফর্সা ও সুন্দর ত্বকের অধিকারী হতে চাইলে প্রচুর পানি পান করতে শুরু করুন। দিনে অন্তত আট থেকে দশ গ্লাস পানি পান করতে পারলে শরীরে জমা সমস্ত টক্সিন বেরিয়ে যাবে, আপনার শরীরের কোষগুলোও পানি পাবে। ফলে ত্বক হয়ে উঠবে কোমল আর স্বাভাবিকভাবে উজ্জ্বল।

ব্যায়াম করুন নিয়মিত
ত্বকের রং উজ্জ্বল করতে চাইলে নিয়মিত ব্যায়ামের কোনো বিকল্প নেই। যে কোনো রকম শারীরিক কসরত করলেই ফল পাবেন। ব্যায়াম করার ফলে আপনার ত্বকের উপরিভাগের সূক্ষ্মাতিসূক্ষ্ম রক্তজালকগুলো চওড়া হয়ে যায়, ফলে ত্বকের উপরিতলে রক্ত চলাচল বেশি হয়, ত্বক পুষ্টি পায়। রং স্বাভাবিকভাবে ফর্সা করতে এর চেয়ে বেশি কিছু দরকার নেই।

Advertisements

Check Also

ভাতেই ফিরবে আপনার যৌবন, জেনে নিন কীভাবে?

বয়সের কারণে ত্বক কুঁচকে যাচ্ছে, জেল্লা হারাচ্ছেন? যদি তাই হয় তাহলে সহজ উপায়ে ফিরিয়ে আনুন …