তারকারা কীভাবে সিনেমার প্রয়োজনে দ্রুত ওজন বাড়ান-কমান?

আমির খানের দঙ্গল সিনেমাটি দেখলে নিশ্চয়ই আপনি অবাক হবেন! কীভাবে তিনি এতো বড় ভুড়িওয়ালা শরীর তৈরি করলেন? এই প্রশ্ন তার ভক্তদের মনে তো বটেই বিশ্ববাসীর মনেও। আবার সেই ওজন ঝরিয়ে ফেলতেও তিনি কিন্তু বেশি সময় নেননি।

অমুক নায়ক বা নায়িকা একটি সিনোমার জন্য নির্দিষ্ট পরিমাণ ওজন কমিয়েছেন। এমন খবর গণমাধ্যমে অহরহ। তবে কি জানেন, কীভাবে তারা নির্দিষ্ট সময়ের মধ্যে কাঙ্খিত ওজন কমিয়ে ফেলতে পারেন আবার বাড়াতেও পারেন?

অবশ্যই তারা বিভিন্ন খাবার খাওয়া বন্ধ করে নির্দিষ্ট একটি খাবারের তালিকা মেনে চলেন ওজন কমানোর ক্ষেত্রে। শুধু লেবু পানি, জুস, সালাদ আর বাদাম। এসবই হয় তাদের দৈনন্দিন মুখোরোচক খাবার। সঙ্গে জিম, ইয়োগা তো আছেই।

এ তো পুরানো বিষয়। তবে জানেন কি, সেলিব্রিটিদের বেশিরভাগই অপুষ্টিতে ভোগে? এক্ষেত্রে ওজন বাড়ানো তো সহজ উপায়। কারণ অপুষ্ট শরীরে যখন ভালো ভালো সুস্বাদু খাবার ঢোকে তখন সহজেই তারা মোটা হয়ে যান।

হৃত্তিক রোশনকে যদি কেউ হালকা করে ধাক্কা মারে তাহলে বুঝি সে পড়ে যাবে। এমনই তথ্য উঠে এসেছিলো একটি আন্তর্জাতিক ম্যাগাজিনে। না খেয়ে খেয়ে বুঝি শরীরকে এত দূর্বল করে ফেলেছে সে। সপ্তাহে একবার সেলাইন নেয় শরীরে মিনারেল লেভেল ঠিক রাখার জন্য। বেশীরভাগ নায়ক নায়িকারাই এমন সেলাইনের ওপরই বেঁচে আছে।

উপার্জনের বিশাল অংশ সেলিব্রিটিরা শরীর সুন্দর রাখায় ব্যয় করে। নামজাদা সব ফিজিক্যাল ট্রেনার রয়েছে তাদের। এই ট্রেনাররাই তাদের শরীরকে নির্দিষ্ট মাপকাঠিতে রাখতে সাহায্য করে।

Check Also

উচ্চতা অনুযায়ী আপনার ওজন কত হওয়া উচিত?

ভালো স্বাস্থ্য কতটা জরুরি তা সবাই জানি। কিন্তু স্বাস্থ্য ভালো করতে গিয়ে ওজন বেড়েই চলেছে। …