বডি স্প্রের সুগন্ধ দীর্ঘস্থায়ী করার অব্যর্থ কৌশল

শরীরকে ঘামের দুর্গন্ধ থেকে মুক্ত রাখতে বডি স্প্রে অত্যন্ত কার্যকরি। তবে এমন অনেক বডি স্প্রে আছে যেগুলোর সুগন্ধি খুব বেশিক্ষণ স্থায়ী হয় না। সুগন্ধি দীর্ঘস্থায়ী করতে কিছু কৌশল অবলম্বন করতে পারেন।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের প্রতিবেদনে সম্প্রতি কয়েকটি কৌশলের কথা উল্লেখ করা হয়েছে, যেগুলো অবলম্বন করলে সুগন্ধি দীর্ঘস্থায়ী হবে—

* বডি স্প্রের সুগন্ধি দীর্ঘক্ষণ ধরে রাখতে শরীরের বিভিন্ন অংশে ব্যবহার করতে পারেন। সাধারণত যেকোনো ধরনের সুগন্ধি বগলে ব্যবহারের পর ঘামের গন্ধে কিছুক্ষণের মধ্যেই ফিকে হয়ে যায়। এ জন্য যে অংশগুলি ঘামে না যেমন, কানের পেছনে, গলায় ইত্যাদি জায়গায় ব্যবহার করলে তা দীর্ঘক্ষণ স্থায়ী হবে।

* বডি স্প্রেটি শরীরে স্প্রে করার সঙ্গে সঙ্গে গায়ে জামা পরবেন না। সুগন্ধি সারা গায়ে ছড়িয়ে পড়া পর্যন্ত কিছুক্ষণ অপেক্ষা করুন।

* অতিরিক্ত ঘামলেই বডি স্প্রের সুগন্ধি নষ্ট হয়ে যায়। এজন্য যতটা সম্ভব কম ঘামার চেষ্টা করুন। তাহলে বডি স্প্রের সুগন্ধিটি স্থায়ী হবে।

* অনেকেই বডি স্প্রে কাপড়ে ব্যবহার করে থাকেন। এটা একেবারেই করবেন না। বডির স্প্রে কেন কাপড়ে দেবেন? এতে সুগন্ধি আরো দ্রুত ফিকে হয়ে যায়।

* আরেকটি টোটকা কাজে লাগতে পারে। আপনার বডি স্প্রেটি যদি একেবারেই কম সময় স্থায়ী হয়, সেক্ষেত্রে এটিকে সব সময় নিজের সঙ্গেই রাখুন। কিছুক্ষণ পরপর ব্যবহার করুন।

* আপনি যে ব্র্যান্ডের বডি স্প্রে ব্যবহার করছেন একই সঙ্গে ওই ব্র্যান্ডের একই সুবাসযুক্ত অন্য প্রসাধনীও ব্যবহার করুন। এতে করে বডি স্প্রের সুগন্ধিটি দিনের শেষে ফিকে হয়ে গেলেও অন্য প্রসাধনের সুগন্ধি আপনাকে সতেজ রাখবে। আর জানেনই তো, সুবাসিত শরীর মানেই চাঙা মন।

Check Also

মুখের আকার অনুযায়ী টিপ বাছুন

বাঙালি নারীর সাজে পূর্ণতা আসে কপালের একটা ছোট্ট টিপে। কিন্তু কোন আকারের টিপ আপনার মুখের …