Advertisements

‘বাদানুবাদে যেতে চাইনি’

moushumi-1 ‘বাদানুবাদে যেতে চাইনি’

২৫ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। নিজের সঙ্গে কোনো প্রার্থী না পেয়ে শেষ পর্যন্ত স্বতন্ত্র সভাপতি পদে লড়তে যাচ্ছেন মৌসুমী। এবার নির্বাচন নিয়ে কথা বলেছেন।

শেষ পর্যন্ত প্যানেল তৈরি করতে না পারার কারণ কী?

ডি এ তায়েবের সঙ্গে আমার প্যানেল গঠন করার কথা ছিল। কিন্তু তিনি সরকারি চাকরি করেন বলে নির্বাচন করতে পারছেন না। এটার নাকি নিয়ম নেই! এরপর অনেকে আমার সঙ্গে প্যানেল গঠন করতে চেয়েছিলেন। কিন্তু একটা সময় এসে দেখলাম সবাই পিছু হটেছেন। কারণ জানতে চাইলাম। তাঁরা বললেন, ওপর মহলের চাপ রয়েছে। কারা সেই ওপর মহল সেটা আমিও জানি। কোনো ধরনের বাদানুবাদে যেতে চাইনি বলেই স্বতন্ত্র প্রার্থী হয়েছি।

শোনা গিয়েছিল ইলিয়াস কোবরা আপনার সঙ্গে প্যানেল গঠন করবেন?

Advertisements

আমার সঙ্গেও কথা হয়েছিল। কিন্তু ৩ অক্টোবর শুনলাম তিনি নিজে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন নিয়েছেন। এতে আমার কোনো ক্ষোভ নেই। তাঁর প্রতি শুভ কামনা রইল।

শিল্পী সমিতির নির্বাচন নিয়ে এত জল ঘোলা হওয়ার কারণ কী বলে মনে করছেন?

এটি একটি অলাভজনক প্রতিষ্ঠান। আমার মাথায় আসে না এখানে কেন নির্বাচন নিয়ে অপরাজনীতি হচ্ছে! যাঁরাই প্রতিনিধিত্ব করবেন নিজের পকেট থেকে টাকা খরচ করতে হবে। এই নির্বাচন উপলক্ষে সবার মধ্যে উৎসব উৎসব ভাব আসার কথা, শিল্পীদের মিলনমেলা বসার কথা। কিন্তু কেন যেন সবাই দূরে দূরে সরে আছেন।

এবার নতুন ভোটারের সংখ্যা অনেক। তাঁদের সঙ্গে আপনার যোগাযোগ কেমন?

আমি সব সময় নতুনদের পাশে ছিলাম। নতুনদের যেকোনো সুবিধা-অসুবিধায় কথা বলেছি। এবার যারা নতুন ভোটার হয়েছে প্রত্যেকে আমাকে সম্মান করে, ভালোবাসে। আশা করছি, ভোটেই তারা এই ভালোবাসার প্রমাণ দেবে।

নির্বাচন স্বচ্ছ হবে বা হবে না, এ নিয়ে কোনো শঙ্কা আছে?

এখনই এ বিষয়ে কিছু বলতে চাই না। নির্বাচন কমিশনারের কাছে অনুরোধ, আপনি শতভাগ স্বচ্ছ থাকুন। তাহলেই শিল্পীদের মধ্যে ঐক্য বজায় থাকবে।

Advertisements

Check Also

আপ্লুত সুনেরা, জানালেন নিজের স্বর্গের ঠিকানা

সুনেরাহ বিনতে কামাল একদম নিজের জগতে যেখানে মন খুলে প্রাণ যা ইচ্ছে বলা যায়, করা …