এবার তাহসানের স্ট্যাটাস

সংগীত অঙ্গনে ব্যাপক আলোচিত নাম তাহসান খান। গান দিয়ে এরই মধ্যে অগণিত শ্রোতার মন জয় করে নিয়েছেন। সুনিপুণ অভিনয় দিয়েও বুঝিয়ে দিয়েছেন, দীর্ঘদিন রাজত্ব করতে বিনোদন অঙ্গনে এসেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সক্রিয় এ তারকা।

সারা বিশ্বে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে হু হু করে। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। আর ক্রমবর্ধমান নেটিজেনদের সঙ্গে পাল্লা দিয়ে অন্তর্জালে ছড়িয়ে পড়ছে নেতিবাচকতা। সবাই যেন হয়ে উঠছেন সমালোচক। কোনো একটি বিষয় আলোচনায় আসামাত্রই তা নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়। অনেকেই কিছু না বুঝে কিংবা সত্যতা যাচাই না করে তা শেয়ার বা পোস্ট করেন। অন্য আরেকটি ইস্যু এলেই আগের ইস্যু ভুলে গিয়ে নতুন ইস্যু নিয়ে মেতে ওঠেন তাঁরা। আর এভাবে সমাজে ছড়াচ্ছে অস্থিরতা, নেতিবাচকতা। আর এই পুরো বিষয়গুলো কবিতায় তুলে ধরেছেন তাহসান।

সেইসঙ্গে সুস্থ মনের মানুষের সন্ধান চেয়েছেন তাহসান। ভিডিওটির ক্যাপশনে তিনি লেখেন, ‘এই কবিতা যেদিন দেশের সিংহভাগ মানুষ বুঝবে, সেদিন হয়তো অনেক দেরি হয়ে যাবে। ততদিনে হয়তো আমার মেয়েটা বড় হয়ে যাবে। কী নিয়ে কথা বলব আর কী এড়িয়ে যাব, তা বোঝার মেধা ও মনন আমাদের তৈরি হোক।

ভিডিওটি অন্তর্জালে আসতেই এতে ভক্তদের ব্যাপক প্রতিক্রিয়া লক্ষ করা যায়। আলোচিত ওই ভিডিওটি এ পর্যন্ত ১৫ লাখের বেশিবার দেখা হয়েছে। ৬১ হাজারের বেশি লাইক কুড়ানো ভিডিওটি শেয়ার হয়েছে ১৫ হাজারের বেশিবার। এ ছাড়া মন্তব্যের ঘরে প্রতিক্রিয়া জমা পড়েছে দুই হাজার দুইশর বেশি।

গত ১৭ অক্টোবর ছিল তাহসানের জন্মদিন। আর এ উপলক্ষে ওই ভিডিওটি সবার উদ্দেশে শেয়ার করেন তিনি। তবে গতকাল সন্ধ্যায় ফের ভিডিও শেয়ার দিয়ে নতুন ক্যাপশন যোগ করেন।

‘কথোপকথন’, ‘ইচ্ছে’, ‘উদ্দেশ্য নেই’, ‘অভিমান আমার’ তাহসানের জনপ্রিয় অ্যালবামগুলোর মধ্যে অন্যতম। ২০১২ সালের ২৮ জানুয়ারি তাহসান গঠন করেন তাঁর নতুন ব্যান্ড ‘তাহসান অ্যান্ড দ্য সুফিজ’। ছোটপর্দার ব্যাপক জনপ্রিয় অভিনেতা তাহসান সম্প্রতি শততম নাটকে অভিনয়ের মাইলফলক পূর্ণ করেছেন।

Check Also

স্পা-তে গিয়ে গ্রেফতার অভিনেতা, যা বললেন তার স্ত্রী

‘রাস্তায় এখন ওকে দেখলে সবাই অভিনেতা নয়, অপরাধী হিসেবে দেখবে। ইন্ডাস্ট্রিতে ওর ভবিষ্যৎ অন্ধকার করে …