দুই সন্তান হওয়ার পরও স্ত্রীকে প্রেমিকের হাতে তুলে দিলেন স্বামী

প্রেম মানে না জাতি ধর্ম, প্রেম মানে না সমাজ, তাই প্রেমের টানে ইতিহাসের শুরু থেকেই পৃথিবীতে ঘটেছে অবিস্মরনীয় সব ঘটনা। তেমনি এক ঘটনা ঘটেছে ভারতে। বিয়ের পর দু’টি সন্তান হওয়া সত্ত্বেও নিজের স্ত্রীকে তার সাবেক প্রেমিকের কাছে ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন স্বামী।

মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার মহেশ (নাম পরিবর্তিত) এর সঙ্গে সাত বছর আগে বিয়ে হয় ফ্যাশন ডিজাইনার সঙ্গীতার (নাম পরিবর্তিত)। দুটি সন্তান রয়েছে ওই দম্পতির। তবে কয়েক বছর আগে সঙ্গীতা জানতে পারেন, তার প্রাক্তন প্রেমিক এখনও পর্যন্ত কাউকে বিয়ে করেননি। বাবার আদেশে মহেশকে বিয়ে করার পরেও ওই প্রেমিক যুগলের ভালবাসা এখনও পর্যন্ত অটুট।

এই ঘটনা জানাজানি হওয়ার পর প্রায়ই অশান্তি লেগে থাকত মহেশ এবং সঙ্গীতার। অবশেষে তার প্রেমিকের কাছে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেয় সঙ্গীতা। অন্যদিকে স্ত্রীর এই ইচ্ছাকে মর্যাদা দিতে কোর্টের দ্বারস্থ হন মহেশ। সন্তানদের কথা ভেবে বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নেয় ওই দম্পতি। তবে কোর্টে হাজির হওয়ার পর তাদের কাউন্সেলিং করা হয়। সেখানেও নিজের সিদ্ধান্তে অনড় থাকে ওই স্বামী। তার এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে নতুন জীবন শুরু করার জন্য উদ্যোগী হয় সঙ্গীতা। তাদের কাউন্সিলর জানিয়েছেন, দু-পক্ষের সম্মতি থাকায় এক্ষেত্রে মিউচুয়াল ডিভোর্স করাতে পারে আদালত। পরবর্তী শুনানির দিন সম্ভবত বিবাহবিচ্ছেদ সম্পন্ন হবে ওই দম্পতির। তবে সন্তানদের যখন ইচ্ছে সঙ্গীতা দেখতে আসতে পারেন বলে জানিয়েছেন মহেশ। যে ঘটনায় তোলপাড় শুরু হয়েছে ভারতে। এই দম্পতির এই গল্প সিনেমাকেও হার মানায়। অনেকেই বিষয়টি ইতিবাচক ভাবে নিলেও অনেকেই ঐ স্ত্রী সঙ্গীতার কড়া সমালোচনা করেন।

Check Also

ভয়াবহ অবস্থানে যুক্তরাষ্ট্র, ২৪ ঘণ্টায় ১০৪৯ জনের প্রাণহানি, আছে বাংলাদেশীও

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাতে সবাইকে ছাড়িয়ে বহুদূর এগিয়ে গেল বিশ্বের অন্যতম ক্ষমতাধর দেশ …