ফোকফেস্টে দেখা মিললো শাবনাজ-বিন্দুর

হাজার হাজার দর্শক-শ্রোতা যখন গানের সাগরে ডুবে আছেন ঠিক তখন ফোকফেস্টের মঞ্চে সামনে দর্শক সাড়িতে দেখা মিললো নব্বই দশকের বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী শাবনাজের। তার পাশেই দাঁড়িয়ে মন্ত্রমুগ্ধ হয়ে মাটির গানের স্বাদ নিচ্ছিলেন এক সময়ের বড় ও ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী আফসানা আরা বিন্দু। তাদের দেখে ভক্তরা ঘিরে ধরেন। হাসিমুখেই সবার সঙ্গে ছবি তুলে শুভেচ্ছা বিনিময় করেন এ তারকাদ্বয়।

শুক্রবার (১৫ নভেম্বর) রাতে শাবনাজ বলেন, ‘লোকসংগীত আমার অনেক পছন্দের। ফোকফেস্টে এলে ভিন্নরকম এক তৃপ্তি পাই।’ তবে বিন্দু কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে জানান তিনি এখন বাংলাদেশেই আছেন।

২০০৬ সালের লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার প্রথম রানার আপ হয়ে অভিনয়ে ক্যারিয়ার গড়েন আফসান আরা বিন্দু। ২০১৪ সালে আসিফ সালাহউদ্দিন মালিকের সঙ্গে ঘর বাঁধেন বিন্দু। সে থেকেই তিনি অভিনয় থেকে দূরে রয়েছেন। ‘দারুচিনি দ্বীপ’, ‘জাগো’, ‘পিরিতের আগুন জ্বলে দ্বিগুণ’ ও সর্বশেষ ‘এই তো প্রেম’ সিনেমা তাকে অভিনয় করতে দেখা যায়।

নব্বই দশকে ‘চাঁদনী’ সিনেমার মধ্য দিয়ে সিনেমায় অভিষিক্ত হন শাবনাজ। এরপর ‘জিদ’, ‘চোখে চোখে’, ‘অনুতপ্ত’, ‘সোনিয়া’, ‘আমি তোমার প্রেমে পাগল’, ‘আগুন জ্বলে’, ‘জনম’, ‘প্রেমের সমাধি’সহ অনেক ব্যবসাসফল সিনেমা উপর দেন তিনি। ১৯৯৪ সালে নাঈমের সঙ্গে ঘর বেঁধে অভিনয় থেকে বিদায় নেন তিনি। তবে প্রায়ই সিনেমা সংশ্লিষ্ট নানা অনুষ্ঠানে তাকে দেখা যায়।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৯’ এর পর্দা উঠে। শনিবার (১৬ নভেম্বর) এই উৎসবের পঞ্চম আসরের পর্দা নামবে।

Check Also

সুইমিংপুলে উষ্ণতা ছড়িয়ে বলিউড অভিনেত্রীর ছবি ভাইরাল

মালদ্বীপে ছুটি কাটাতে গিয়েছেন তিনি। সেখানে গিয়ে প্রকৃতির অপরূপ শোভার মধ্যেই নিজের সৌন্দর্য মেলে ধরেছেন …