চোখ বলে দেবে আপনি কেমন মানুষ!

মনের আয়না বলা হয় চোখকে। শরীরের এই অঙ্গটি দেখেই অনেক কিছু বলে দেয়া যায়। চোখের ভাষাই বলে দিতে পারে আপনার স্বভাব। নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয় এবং ক্যুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের মনঃস্তত্ত্ববিদরা যৌথভাবে একটি প্রতিবেদন প্রস্তুত করেছে, যেখানে চোখের রঙ অনুসারে মানুষের ব্যক্তিত্ব ও চারিত্রিক বৈশিষ্ট নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন।

বাদামী রঙের চোখ

বাদামী রঙের চোখের মণি যাদের তারা খুবই সৃজনশীল প্রকৃতির মানুষ হয়ে থাকেন। নিত্য-নতুন জিনিস নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা এদের স্বভাবজাত। সেইসঙ্গে নিজেদের কাজ নিয়ে এরা খুবই আত্মবিশ্বাসী হয়ে থাকেন। কোনো দায়িত্ব কাঁধে নিলে এরা সেই কাজে নিজেকে প্রমাণ করার জন্য অনেক দূর পর্যন্ত যেতে পারেন।

কালো রঙের চোখের মণি

হরিণের মতো কালো চোখ যাদের তাদের ব্যক্তিত্বও কিন্তু খুবই মায়াবী। এরা খুবই বিশ্বাসযোগ্য প্রকৃতির মানুষ হয়ে থাকেন। কর্মক্ষেত্রে এই ধরণের মানুষরা খুবই পরিশ্রমী প্রকৃতির হয়ে থাকেন। নিজের জায়গা তৈরির জন্য এদের কাছে পরিশ্রমের বিকল্প আর কিছুই হয়ে উঠতে পারে না।

নীল চোখ

নীল চোখের মানুষ সচরাচর দেখা যায় না বটে, তবে এরা খুবই আকর্ষণীয় দেখতে হয়ে থাকে। এরা প্রেমের সম্পর্ক নিয়ে খুবই আবেগপ্রবণ হয়ে থাকে, তাই সম্পর্কগুলো দীর্ঘস্থায়ী হয়। পাশাপাশি নীল চোখের অধিকারীরা খুবই চিন্তাশীল প্রকৃতির হয়ে থাকেন। সবদিক চিন্তাভাবনা করে তবেই এরা কোনো পদক্ষেপ গ্রহণ করে।

ধূসর রঙের চোখের মণি

ছাই বা ধূসর রঙের চোখের রঙ যাদের তারা ভদ্র ও নম্র স্বভাবের হয়ে থাকে। এরা এদের ব্যক্তিত্ব দিয়ে খুব সহজেই অন্যের ওপর প্রভাব বিস্তার করতে পারে। কর্মক্ষেত্র হোক বা ব্যক্তিজীবন- এরা সবকিছুতেই একটা সামঞ্জল্য বজায় রাখতে জানেন। যার ফলে কোনো সমস্যার সম্মুখীন হলেও এরা খুব সহজেই তা কাটিয়ে উঠতে পারেন।

হেজল রঙের চোখ

হাল্কা বাদামী এবং সবুজ-এর মিশেলে তৈরি হয় এই বিশেষ রঙের চোখের মণি। চোখের মণির মতোই অভিনব এদের ব্যক্তিত্ব ও চারিত্রিক বৈশিষ্ট্য। এরা অসম্ভব সাহসী প্রকৃতির হয়ে থাকে। কাজের ক্ষেত্রে চ্যালেঞ্জ নিতে অসম্ভব ভালবাসেন এরা। শুধু তাই নয়, একইসঙ্গে খুবই রোমাঞ্চপ্রিয় মানুষ হন তারা। এদের অনেকেরই বদমেজাজি স্বভাব।

Check Also

জীবনসঙ্গী হিসেবে খাটো পুরুষই সেরা, জেনে নিন কারণ

গবেষণা বলছে বিয়ের জন্য খাটো পুরুষরাই উপযুক্ত। চলুন জেনে নেয়া যাক কোন বিশেষ গুণের কারণে …