Advertisements

দাম্পত্যে শারীরিক সম্পর্কই কি সব?

couple-1 দাম্পত্যে শারীরিক সম্পর্কই কি সব?

প্রেম কিভাবে জমে ওঠে? দু’জন মানুষের ভেতরে ভালোলাগা-ভালোবাসার লেনদেনেই গাঢ় হয় প্রেম। দাম্পত্য জীবনে এই প্রেম ধরে রাখার একমাত্র উপায় কিন্তু কখনোই যৌনতার সম্পর্ক নয়। বরং ছোট ছোট আরও অনেক বিষয় রয়েছে যা দাম্পত্য সম্পর্কের সৌন্দর্য বাড়িয়ে তোলে শতগুণ। দৃঢ় করে বন্ধন। একসঙ্গে বেড়াতে যাওয়া, পাশাপাশি বসে কফি খাওয়া কিংবা হাত ধরে থাকার মাধ্যমেও ভালো রাখা যায় দাম্পত্য জীবন। জেনে নিন-

হেড মাসাজ: মাসাজের কথা শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই। কিন্তু সারা সপ্তাহের ক্লান্তি কাটাতে মাসাজ আসলেই ম্যাজিকের মতো কাজ করে। প্রিয়জন যদি মাথায় মাসাজ করে দেন, তা একদিকে যেমন খুবই আরামদায়ক, অন্যদিকে আপনাদের ঘনিষ্ঠতাকেও ভিন্ন মাত্রা দেয়। তাই সপ্তাহ শেষে পরস্পরের জন্য বরাদ্দ রাখুন গরম তেলের হেড মাসাজ আর ভুলে যান সারা সপ্তাহের ক্লান্তি।

Advertisements

রিমোটের ভাগ দিন: সব সময় নিজের পছন্দের শো দেখতে হবে- এমন নয়। প্রাধান্য দিন সঙ্গীর পছন্দকেও। তাই টিভি দেখার সময় রিমোট আঁকড়ে বসে থাকবেন না। তার পছন্দের শো দেখার সুযোগ দিন।

হাত ধরুন: এর মানে সারাক্ষণই তার হাত ধরে বসে থাকতে হবে, এমন নয়। তবে মাঝেমাঝেই সুযোগ বুঝে তার হাত ছুঁয়ে দিন। ঘনিষ্ঠতারর প্রথম ধাপই হলো হাত ধরা। কারণে অকারণে সঙ্গীর হাত ছুঁয়ে দেখুন আপনাদের রসায়ান আরও বেশি মজবুত হয়ে উঠবে।

নৈঃশব্দ: সব কোলাহল থেকে দূরে দু’জনে চুপচাপ পাশাপাশি বসে থাকুন। বই পড়ুন বা নৈঃশব্দ উপভোগ করুন। খোলা আকাশের নিচে বসতে পারলে তো কথাই নেই। তারা গুণে সময় পার হয়ে যাবে! মাঝেমাঝেই এমনটা করুন। দেখকে, সম্পর্ক আরও বেশি সুন্দর হয়ে উঠছে।

চিঠি লিখুন: বর্তমানে ইন্টারনেটের গতিশীলতার যুগে চিঠি হারিয়ে গেছে বললেই চলে। কিন্তু চিঠির সেই আবেদন এখনও কমেনি। তাই এসএমএস, এমএমএস এর বদলে তাকে চমকে দিন চিঠি লিখে। মনের যতো না বলা কথা তাকে একে একে চিঠির ভাষায় জানিয়ে দিন। তিনি রোমান্টিক হতে বাধ্য!

Advertisements

Check Also

ভালোবাসার সম্পর্ক স্থায়ী না ভেঙে যাবে? জানা যাবে এই ৫ লক্ষণে!

সারা দিন ফোনে গল্প, একসঙ্গে থাকা, একে অপরের সঙ্গে ঝগড়া সাধারণত সম্পর্কে তো এমন হয়েই …