Advertisements

নতুন এক তুলনা

image-81946-1577364349 নতুন এক তুলনা
নতুন এক তুলনা

বড় পর্দায় অভিষেক হলো মডেল-অভিনেত্রী-উপস্থাপিকা তুলনা আল হারুনের। গহীনের গান মিউজিক্যাল ফিল্মটি গেল ২০ ডিসেম্বর দেশব্যাপী মুক্তি পেয়েছে। আর এই ছবি দিয়েই চলচ্চিত্রে যাত্রা শুরু তার। জনপ্রিয় সঙ্গীতশিল্পী আসিফ আকবরের গাওয়া ৯টি গান নিয়ে ছবিটি। এতে তুলনার বিপরীতে রয়েছেন কাজী আসিফ। এরই মধ্যে তুলনার অভিনয় প্রশংসিত হয়েছে।

টমবয় ইমেজ ভেঙে তুলনা সত্তরের দশকের এক কোমল নারী চরিত্র হয়ে উঠেছেন। নতুনরূপে আবির্ভাব হওয়ার এই কৃতিত্ব পুরোটাই পরিচালক সাদাত হোসাইনকে দিয়েছেন তিনি

নাট্যনির্মাতা বান্টি ভাইয়ের নাটকে আমি অভিনয় করেছি। তো তিনি একদিন আমাকে জানালেন গহীনের গান একটি ভিন্নধর্মী ছবি হতে যাচ্ছে। তুমি চাইলে পরিচালক সাদাতের সঙ্গে কথা বলতে পারো। এও জানালেন কাজী আসিফ আমার বিপরীতে থাকছে। আসিফের সঙ্গে আমার অনেকদিনের বন্ধুত্ব। অন্যদিকে আসিফ আকবর ভাইয়ের মতো জনপ্রিয় একজন শিল্পীর গান নিয়ে ছবি। সব মিলিয়ে রাজি হয়ে গেলাম। আর এখন ছবিটি নিয়ে বেশ হৈ চৈ ব্যাপার।- ছবিতে কাজের প্রসঙ্গে বলছিলেন তুলনা।

Advertisements

প্রয়াত নাট্যব্যক্তিত্ব আব্দুল্লাহ আল মামুনের ছোট ভাই আবদুল্লাহ আল হারুনের মেয়ে তুলনা। ৮ম শ্রেণিতে পড়াকালীন সময়েই চাচাকে হারান তিনি। এতে পরিবারে বড় মাপের একজন শিল্পী থাকা সত্ত্বেও তার কাছে দীক্ষা নেয়ার সুযোগ হাত ছাড়া হয়।

শতাধিক নাটকের এই অভিনেত্রীর শুরুটা ২০০৯ সালে। গ্রামীণ ফোনের ব্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজের মাধ্যমে। এরপর কিছু কাজের পর থাইল্যান্ডে গ্রাজুয়েশন শেষ করে আবারও মিডিয়াতে সরব হন তিনি। ২০১৬ সালে আরটিভিতে একটি রান্নার অনুষ্ঠান উপস্থাপনা শুরু করেন। এরপর একাধিক টেলিভিশন অনুষ্ঠান উপস্থাপনা করতে দেখা গেছে তাকে। নিয়মিতভাবেই উপস্থাপনা করে যেতে চান তুলনা এমনটাই জানিয়েছেন।

মডেলিং-এর প্রতি বিশেষ দুর্বলতা তুলনার। তাইতো এই অঙ্গনে নিয়মিত কাজ করে চলেছেন। মান্যবর, নবরুপাসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছেন।

তুলনা বলেন, আমি নিজেকে ‘সেলফ মেড’ বলি। আমার চলার পথে ছায়া হিসেবে কাউকেই পাইনি। নিজের চেষ্টার মাধ্যমেই আজকে এই পর্যন্ত এসেছি।

গহীনের গানের পর নতুন ছবির প্রস্তাব পেয়েছেন এই অভিনেত্রী। এ ব্যাপারে তুলনা বলেন, আমি ভিন্নধারার ছবিতে কাজ করতে চাই। সেখানে গল্পের প্রয়োজনেই সবকিছু থাকবে। বাস্তবতার নিরিখে তৈরি হবে ছবি। এমন ছবির জন্য সব সময় নিবেদিত আমি।

Advertisements

Check Also

বিয়ে আল্লাহর দেওয়া নেয়ামত: শবনম ফারিয়া

গত ১৪ ফেব্রুয়ারি তামিমা তাম্মি নামে এক নারীকে বিয়ে করেন ‘ব্যাডবয়’ খ্যাত ক্রিকেটার নাসির হোসেন। …