বিমানের ককপিটে মা-মেয়ে, স্বাগত জানাল গোটা বিশ্ব

মা-মেয়ের সম্পর্কের বাঁধন বিশ্বের বাকি সব সম্পর্ক থেকে আলাদা। বলা হয়, মায়েরাই মেয়েদের সবচেয়ে ভালো বন্ধু হন। না বলতেই বুঝে যান মেয়ের মনের কথা। এযাবৎ মা-মেয়ে জুটি বেঁধে অনেক কাজই করেছেন।

সেলিব্রেটি মা ও কন্যাসন্তানের জুটির উদাহরণ রয়েছে সিনেমায়। নৃত্যশিল্পের জগতেও রয়েছে এমন উদাহরণ। সাধারণত ঘরের কাজ থেকে শুরু করে প্রায় সব জায়গাতেই দেখা গেছে মা-মেয়ের জুটি।

তবে বাকিসব উদাহরণ পেছনে ফেলে এবার মায়ের সঙ্গে আকাশে উড়াল দিলেন কন্যা। যাত্রী হিসেবে নয়, বরং ককপিটে পাইলট হিসেবে। তাঁরা ডেল্টা বোয়িং-৭৫৭ নামের একটি ফ্লাইট পরিচালনা করেন।

বিমানের প্রধান পাইলট মা হিসেবে দায়িত্ব পালন করেন ক্যাপ্টেন ওয়েন্ডি রেক্সন। আর তাঁর কো-পাইলট হয়েছেন মেয়ে কাইলি রেক্সন। এ বছরের মার্চে লস অ্যাঞ্জেলেস থেকে আটলান্টাগামী একটি বিমানের পাইলট ও কো-পাইলট ছিলেন দুজন নারী, যারা সম্পর্কে মা-মেয়ে।

বিমানে একই সঙ্গে সহপাইলট হিসেবে দায়িত্ব পালন করেছেন মা ও মেয়ে। সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয় ওই পাইলট মা ও মেয়ের যুগল ছবি। আর এই ছবি দেখে তাঁদের প্রশংসায় ভাসাচ্ছেন নেট দুনিয়া।

ব্যতিক্রমী এই ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে ডেল্টা এয়ারলাইন্সের এক ফ্লাইটে। বিমানের চালকের কক্ষে বিমান চালিকা মা ও মেয়ের ছবি সকলেরই মন জয় করেছে।

এ দুই সহপাইলটের অনুপ্রেরণামূলক গল্পটি টুইটারে শেয়ার করেছিলেন এম্ব্রি-রিডল অ্যারোনটিকাল ইউনিভার্সিটির চ্যান্সেলর জন আর ওয়াট্রেট। তিনি পোস্টের ক্যাপশনে লিখেছিলেন, ‘অসাধারণ এক অভিজ্ঞতা।’

ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস থেকে জর্জিয়ার আটলান্টা পর্যন্ত এই বিমানটি চালিয়েছে এই মা মেয়ে জুটি। ডেল্টা এয়ারলাইন্স কর্তৃপক্ষ টুইট করেছেন, ‘ফ্যামিলি ফ্লাইট ক্রু গোলস!’ পাইলট মা-মেয়ের প্রশংসায় সকলেই পঞ্চমুখ।

তবে অনেকে অবশ্য এই ছবির ক্যাপশনে ভুল ধরেছেন। তাঁরা বলছেন, এর ক্যাপশন দেওয়া উচিত ছিল ‘মা ও মেয়ে’। অনেকে আবার মা ও মেয়ের একসঙ্গে বিমান চালনা নিয়ে উদ্বেগও প্রকাশ করেছেন।

তবে ওয়াট্রেট এই ছবিটি শেয়ার করে বলেছিলেন, এটি বিশ্বের কমবয়সী নারী, বিশেষ করে নারী পাইলটদের জন্য অনুপ্রেরণাদায়ক।

Check Also

ইসলাম ধর্মগ্রহণ করলেন কানাডার জনপ্রিয় মডেল

পাকিস্তানে ভ্রমণে গিয়ে ইসলাম ধর্মগ্রহণ করলেন কানাডার পর্যটক ও মডেল রোজি গ্যাব্রিয়েল। গত ১০ জানুয়ারি …