সমস্যায় পড়ে ব্যবসায় নামলেন অপু বিশ্বাস

জীবনে নানা রকম সমস্যায় পড়তে হয় মানুষকে। কেউ কেউ এতে বিচলিত হন, আবার কেউ কেউ সমস্যা থেকে উদ্ভাবন করেন নতুন কিছু। এমনটাই হয়েছে দেশের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাসের। নিজে সমস্যায় পড়ে সবার জন্য সমাধানের পথ হিসেবে ব্যবসায় নামলেন তিনি।

গত সোমবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় ‘এপিজে ফ্লো‌র’ নামে নতুন একটি প্র‌তিষ্ঠানের উদ্বোধন করেন জন‌প্রিয় এই নায়িকা। রাজধানীর নিকেতনের ৩ নম্বর রোড, বি ব্লক, ৫৮ নম্বর বাড়িতে অপুর নতুন এই প্রতিষ্ঠান। এই ফ্লোরে বিউটি পারলার, ফটো স্টু‌ডিও ও ড্যান্স‌ ফ্লোর থাকছে বলে জানিয়েছেন অপু। ন্যূনতম অর্থের মাধ্যমে ফ্লোরগুলো ব্যবহার করতে পারবেন যে কেউ।

তবে নিজে সমস্যায় পড়েই মূলত এমন ব্যবসার চিন্তা মাথায় আসে অপুর। এ বিষয়ে এনটিভি অনলাইনকে তিনি বলেন, ‘কিছুদিন আগে একটি অনুষ্ঠানের জন্য আমার নাচের গ্রুমিং করার প্রয়োজন ছিল। কোথাও জায়গা না পেয়ে শেষে কোরিওগ্রাফার আমার বাসায় চলে আসেন। সারা দিন আমরা বাসায় প্র্যাকটিস করেছি। তবে বাসায় আমার ছেলে আছে, মা আছে। বাসায় থাকলে ছেলে সব সময় আমার পাশে থাকে। যে কারণে ঠিকমতো প্র্যাকটিস করতে সমস্যা হয়। তখন আমার মাথায় এমন একটি ব্যবসার চিন্তা মাথায় আসে। আমার মনে হয়েছে, এমন অনেকেই হয়তো স্থানের অভাবে নিজের ব্যবসা করতে পারছেন না। তাঁদের জন্য কিছু একটা করা উচিত, কারণ আজকের তরুণই আগামীর বাংলাদেশ।’

অপু বিশ্বাস আরো বলেন, ‘স্কুল-কলেজের অনেক ছাত্রী আছেন, যাঁরা ঘরোয়াভাবে বিউটি পারলার চালাচ্ছেন। তবে নিজের স্পেস না থাকায় হয়তো কনে সাজানোর কাজটিও নিতে পারছেন না। আবার অনেক ফটোগ্রাফার আছেন, যাঁরা ফটো স্টু‌ডিওর অভাবে ইনডোর ফটোশুট করতে পারছেন না বা অর্থ বেশি হওয়ায় ফটো স্টুডিও ভাড়া করতে পারছেন না। ড্যান্স‌ ফ্লোর না থাকায় আমাদের মতো অনেকেরই গ্রুমিং করাতে সমস্যা হয়। আমাদের এখানে ন্যূনতম অর্থের বিনিময়ে এই সেবা নিতে পারবেন যে কেউ।’

অপু বিশ্বাস অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ মুক্তির অপেক্ষায় রয়েছে। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এ সিনেমায় অপুর বিপরীতে অভিনয় করছেন বাপ্পী চৌধুরী। সিনেমাটি নতুন বছরে মুক্তি দেওয়া হবে বলে জানা গেছে।

এ ছাড়া কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর লেখা ‘শর্টকাট’ সিনেমায় অভিনয় করেছেন অপু বিশ্বাস। সুবীর মণ্ডল পরিচালিত এ সিনেমায় অপুর বিপরীতে অভিনয় করেছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি। বাংলাদেশ থেকে আরো অভিনয় করেছেন রেবেকা, গৌতম সাহা। কলকাতা থেকে আরো অভিনয় করেছেন গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু প্রমুখ। এ সিনেমাটিও মুক্তির অপেক্ষায় রয়েছে।

Check Also

কাঁদিয়েছিলেন নাসির, এবার সুবাহকে কাঁদালেন পরিচালক

বহুল আলোচিত-সমালোচিত মডেল ও অভিনেত্রী শাহ হুমায়রা সুবাহ। মডেলিং ও অভিনয় দিয়ে যতটা নজর কেড়েছেন, …