সিনেমা না থাকলেও কীভাবে টাকা কামান শিল্পীরা?

বাহির থেকে রুপালি জগৎকে বেশ চাকচিক্যময়, রঙিন মনে হয় অনেকের কাছে। তবে বিনোদন জগতে আসা যতটা কঠিন, এর চেয়ে অনেক বেশি প্রতিকূল অবস্থায় পড়তে হয় এই অঙ্গনে টিকে থাকতে। এই অবস্থার বাইরে নন বলিউডের শীর্ষ তারকারাও।

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসের প্রতিবেদনে জানা যায়, বলিউডের প্রথম সারির তারকাদের অনেকেরই হাতে প্রায়ই সিনেমা থাকে না। কিন্তু অমন প্রতিকূল সময়ে কীভাবে নিজেদের ভারী প্রোফাইল সামাল দেন তারকারা, এমন প্রশ্ন অনেকেরই। আর সেই রহস্যও জানিয়েছে পোর্টালটি। চলুন জেনে নেওয়া যাক সেই রহস্য—

পণ্যের বিজ্ঞাপন

অভিনেতা-অভিনেত্রীরা বিভিন্ন পণ্যের দূত হয়ে ও বাণিজ্যিক বিজ্ঞাপনে অংশ নিয়ে অর্থ উপার্জন করেন। হাতে কোনো ছবির কাজ না থাকলেও, কয়েকটি পণ্যের বিজ্ঞাপন তাঁদের স্বাচ্ছন্দ্য জীবনযাপনে সহায়ক।

বিশেষ অনুষ্ঠানে অংশগ্রহণ

বলিউড তারকাদের প্রায়ই বিভিন্ন উচ্চ বাজেটের বিয়ের অনুষ্ঠানে অংশ নিতে দেখা যায়। এসব অনুষ্ঠানে হাজির হতে মোটা অঙ্কের সম্মানী গ্রহণ করে থাকেন তাঁরা।

সম্পত্তি ভাড়া

রুপালি জগতের অনেক তারকাই তাঁদের পুরোনো অ্যাপার্টমেন্ট ভাড়া দিয়ে থাকেন। বলিউডের চিরসবুজ অভিনেত্রী রেখা, প্রিয়াঙ্কা চোপড়া, সেলিনা জেটলি রয়েছেন এই তালিকায়।

অন্যান্য ব্যবসা

অনেক তারকাই বি-টাউনে কাজ করার পাশাপাশি ব্যবসায় জড়িত থাকেন। বলিউড তারকা সুসানে খান, মালাইকা অরোরা ও বিপাশা বসুও রয়েছেন এই তালিকায়। বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া, আনুশকা শর্মার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে। অন্যদিকে আরেক অভিনেত্রী সুস্মিতা সেনের জুয়েলারি ব্যবসা রয়েছে দুবাইতে। এ ছাড়া বলিউড অভিনেতা সুনীল শেঠির হোটেল ও রেস্টুরেন্টের ব্যবসা রয়েছে।

Check Also

আত্মগোপনে সুশান্তের বান্ধবী রিয়া

সুশান্তের বাবা কৃষ্ণ কিশোর সিংহ ছেলের বান্ধবী রিয়ার বিরুদ্ধে পটনার রাজীব নগর পুলিশ স্টেশনে একটি …