নিজের ধর্ম নিয়ে যা বললেন অমিতাভ

বলিউডের শাহেনশাহ খ্যাতিমান অভিনেতা অমিতাভ বচ্চন। ৭৬ বছর বয়সী এই অভিনেতার কাছে বয়স যেন একটি সংখ্যা মাত্র। নিজের এই বয়সে এসেও সমান তালে অভিনয় করে যাচ্ছেন। এখনো তার সিনেমা মুক্তির অপেক্ষায় দিন গোনেন দর্শক। তার ছবি ঝড় তোলে বক্স অফিসেও।

শুধু সিনেমায় নয় নিজের ব্যক্তিগত অনেক বিষয়ই ভক্তদের জন্য শেয়ার করেন বলিউডের এই বিগ বি। এবার তিনি নিজের ধর্ম নিয়ে কথা বলেছেন।

অমিতাভ বচ্চন বলেন, আমার নামের শেষে ‘বচ্চন’ কোনো ধর্মীয় পদবি নয়। আমার বাবা এসব পদবিতে বিশ্বাস করতেন না। আমার বংশনাম শ্রীবাস্তব ছিল, কিন্তু সেটি নিয়ে আমাদের কোনো মাথা ব্যথা ছিল না। আমি গর্ববোধ করি যে, বচ্চন নামটি আমিই প্রথম পরিবার থেকে পেয়েছি।

তিনি আরো বলেন, আমি যখন কিন্ডারগার্টেনে ভর্তি হচ্ছিলাম, তখন আমার বাবার কাছে উপাধি জিজ্ঞাসা করা হয়েছিল। তারপরে তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে আমার উপাধি হবে ‘বচ্চন’। আদমশুমারির কর্মীরা আমার কাছে ধর্ম সম্পর্কে জিজ্ঞাসা করেন। তখন আমি উত্তর দিয়ে থাকি যে আমি কোনো ধর্মের নই, আমি ভারতীয়।

গান্ধীজয়ন্তি উপলক্ষে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানে এসব কথা বলেন অমিতাভ বচ্চন।

অমিতাভ জানান, তার বাবা হরিবংশ রাই বচ্চন মানুষকে খুবই সম্মান করতেন। হোলি উৎসবের সময় বয়স্ক এক সুইপারের পায়ে সালাম করে উৎসব শুরু করতেন তিনি।

শুধু অভিনেতা হিসেবেই বলিউডে নিজেকে সীমাবদ্ধ করে রাখেন নি অমিতাভ বচ্চন। জনপ্রিয় ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক, টেলিভিশন উপস্থাপক ও সাবেক রাজনীতিবিদ হিসেবেও পরিচিত তিনি। পাঁচ দশকের অধিক সময়ের কর্মজীবনে ১৯০টির অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

বচ্চনকে ভারতীয় চলচ্চিত্র তথা বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সেরা ও প্রভাবশালী অভিনেতাদের একজন। এবার ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কার পাচ্ছেন এই বর্ষীয়ান অভিনেতা।

Check Also

শাকিবকে ঘিরে গুঞ্জন, পজিটিভ মনে করছেন বুবলী

ঢালিউড কিং শাকিব খানের সঙ্গে জড়িয়ে চিত্রনায়িকা শবনম বুবলীর নতুন গুঞ্জনে মাতোয়ারা সিনেমহল। বুবলীর হঠাৎই …