করোনাভাইরাসে আক্রান্ত রোগীর কী ভয়াবহ অবস্থা, ভিডিও ভাইরাল

করোনাভাইরাসে আক্রান্ত এক রোগীর একটি ভিডিও ভাইরাল হয়েছে। সম্প্রতি ওয়ার্ল্ড টুডে নামের একটি সংবাদ মাধ্যমের ফেসবুক পেজে শেয়ার করা একটি ভিডিওতে দেখা গেছে প্রচন্ড জোরে কাঁপছেন করোনোভাইরাসে আক্রান্ত রোগী।

ভিডিওতে দেখা গেছে, হাসপাতালের বেডে পা থেকে মাথা পর্যন্ত কম্বলে ঢাকা এক করোনাভাইরাসে আক্রান্ত রোগীর শরীর তীব্র ঝাঁকুনি দিয়ে কাঁপছে। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়েছে।

চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণহানি বেড়েই চলেছে। এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৫৯ জনে দাঁড়িয়েছে। গতকাল শুক্রবার একদিনেই মারা গেছেন ৪৬ জন। তাছাড়া অনেকেই নতুনভাবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কেবল হুবেই প্রদেশে গতকাল শুক্রবার মারা গেছেন ৪৩ জন এবং ১৩৪৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেখানকার রাস্তাঘাট একেবারে বন্ধ রয়েছে। চলছে না গণপরিবহন। তবে কিছু সংখ্যক লোক প্রতিদিন জরুরি প্রয়োজনে বের হচ্ছেন।

অপরদিকে ২০ দিন হাসপাতালে থাকার পর হুবেই প্রদেশে করোনাভাইরাসে আক্রান্ত বয়স্ক এক ব্যক্তি সুস্থ হয়ে উঠেছেন। জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০ দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত বৃহস্পতিবার তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। ৭৮ বছর বয়সী এই বৃদ্ধ চার বছর ধরে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে ভুগছেন। তবুও এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে সুস্থ হয়েছেন তিনি।

A patient with Corona Virus in Hospital at Wuhan, China*Viewer discretion advised*

Posted by World Today on Saturday, January 25, 2020

Check Also

স্বামী নয়, শিক্ষিকার দাবি সন্তানের বাবা ছাত্র

ছাত্রের প্রতি আকৃষ্ট হয়ে বিবস্ত্র ছবি পাঠানো ও ক্লাসরুমে ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কের অভিযোগ এক …