সিঙ্গাপুরে আরেক বাংলাদেশি করোনায় আক্রান্ত


সিঙ্গাপুরে আরেক বাংলাদেশি করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে দু’জন বাংলাদেশি আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

সিঙ্গাপুরস্থ বাংলাদেশ মিশন জানিয়েছে, দেশটিতে করোনা ভাইরাস আক্রান্ত প্রথম বাংলাদেশিকে আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার অবস্থা অপরিবর্তিত রয়েছে।

মঙ্গলবার শনাক্ত হওয়া দ্বিতীয় বাংলাদেশি ৩৯ বছর বয়সী। তিনি বহু বছর ধরে সিঙ্গাপুরে বসবাস করছেন। সিঙ্গাপুর সরকার ওই বাংলাদেশিকে দেশটিতে স্থায়ী বাসিন্দা বা পিআর মর্যাদা দিয়েছে। তিনি জহর বাহরু এলাকায় থাকেন এবং সিঙ্গাপুরের ঐহিত্যবাহী রিসোর্টস ওয়ার্ল্ড সান্তোসা ক্যাসিনোতে কাজ করেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক আপডেটে জানিয়েছে, মঙ্গলবার ওই বাংলাদেশিসহ নতুন করে দুই করোনা ভাইরাসে আক্রান্ত ব্যাক্তিকে সনাক্ত করেছে সিঙ্গাপুর।

বাংলাদেশ মিশন জানিয়েছে- করোনা আক্রান্তদের চিকিৎসার বিষয়টি সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় মনিটর করছে। তবে সর্বশেষ যে তথ্য পাওয়া গেছে তাতে জানা গেছে- আক্রান্ত প্রথম বাংলাদেশি যে ডরমিটরিতে থাকতেন তার সব সদস্যকে হাসপাতালে নিয়ে গেছে সরকার।

তাদের কারো শরীরে করোনার ভাইরাস জীবাণু ছড়িয়েছে কি-না? সেটির পরীক্ষা নিরীক্ষা চলছে। ওই ডরমিটরির ১৯ জন বাসিন্দার মধ্যে ৯ জন বাংলাদেশি রয়েছেন। তাদের সম্পূর্ণ আলাদা বা কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে।

Check Also

‘পাত্র চাই’ বিজ্ঞাপনে প্রতারণা, ৩০ কোটি টাকা আত্মসাৎ

‘কানাডার সিটিজেন ডিভোর্সি ও সন্তানহীন নারীর জন্য পাত্র চাই’, সংবাদপত্রে এমন চটকদার বিজ্ঞাপন দিয়ে ৩০ …