৪৩ বছরেও যেভাবে তরুণী মল্লিকা

বলিউডে একসময় আবেদনময়ী অভিনেত্রীদের তালিকায় ছিলেন মল্লিকা শেরওয়াত। ‘মার্ডার’-খ্যাত এ অভিনেত্রী নানা সময়ে নানাভাবে আলোচনায় এসেছেন। এবার তিনি আলোচনায় এসেছেন ৪৩ বছর বয়সেও নিজের শরীর ফিট রাখার কৌশল নিয়ে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, বয়সকে বুড়ো আঙ্গুল দেখিয়ে কীভাবে নিজেকে ফিট রাখা যায় এ নিয়ে নিজের ইনস্টাগ্রামে ভক্তদের টিপস দিচ্ছেন মল্লিকা।

এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেন, গত ৫-৬ বছর ধরে আয়াঙ্গার যোগ করছেন তিনি। এই যোগ ভিন্ন ভিন্ন শারীরিক গঠনকে গুরুত্ব দেয়, মানসিক স্বাস্থ্যের জন্য অত্যন্ত জরুরি। অনেকটা ধ্যানের মত, এতে চাপমুক্তি ঘটে, শরীরে তৈরি হয় পজিটিভ এনার্জি। মানসিক শান্তি আসে, মানসিক জোরও পাওয়া যায়।

তিনি প্রায়ই ভ্রমণ করেন, অনেকটা সময় কাটাতে হয় বিমানে। ১০ ঘণ্টার উড়ান হলেই মানসিক অস্থিরতা তৈরি হয়। কিন্তু আয়াঙ্গার যোগের মাধ্যমে এই সমস্যা কাটিয়ে উঠছেন তিনি।

এই যোগ তার যখন তখন খাওয়ার তীব্র ইচ্ছাকেও শাসন করতে শিখিয়েছে বলে মল্লিকা জানিয়েছেন। তিনি মিষ্টি খেতে খুব ভালবাসতেন, কিন্তু এই যোগ শুরু করার পর থেকে নিজের ওপর নিয়ন্ত্রণ এসেছে তার। যেদিন এই যোগাসন করেন সেদিন খুব ভাল ঘুম হয়। তার বক্তব্য, ফিটনেস ধরে রাখতে ব্যায়াম অত্যন্ত জরুরি। ব্যায়ামের কোনও বয়স নেই, যেকোনদিন শুরু করতে পারেন। যদি মনে করেন কাল থেকে করবেন, তবে কালই সই।

মল্লিকা সম্পূর্ণ নিরামিষভোজী। তাই এত সুন্দর ফিগার। ত্বকও যৌবনের দীপ্তিতে ঝলমলে। দুধের তৈরি প্রোডাক্টও তিনি দাতে কাটেন না। বেশির ভাগ সময় ঘরে বানানো খাবার খেতে পছন্দ করেন। যাতে সহজে হজম হয়। একই সঙ্গে মল্লিকার যুক্তি, দাদা-দাদীরা এই প্রজন্মের থেকে বেশিদিন সুস্থ থেকেছেন। এর কারণ, তারা বাইরের খাবার খেতেন না বললেই চলে। ফলে, দূষিত জিনিস তাদের শরীরে কম প্রবেশ করত।

বহুদিন পর্দার বাইরে থাকলেও এবার এ অভিনেত্রীকে দেখা যাবে তামিল ভাষার সিনেমা ‘পামবাটাম’। এতে ‘কুইন’ চরিত্রে অভিনয় করবেন মল্লিকা।

Check Also

পেটের চর্বি গলিয়ে ওজন কমাবে পেঁয়াজের চা

বাড়তি ওজনের সমস্যায় ভুগছেন অনেকেই। অনিয়মিত জীবনযাপন, খাদ্যাভ্যাস বাড়িয়ে দিচ্ছে শরীরের ওজন। করোনাকালে শরীরচর্চার অভাবে …