Advertisements

করোনাজয়ী জবি শিক্ষার্থীর চার পরামর্শ

images_19-2019-10-18-00-12-38-2004260706 করোনাজয়ী জবি শিক্ষার্থীর চার পরামর্শ

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ওই শিক্ষার্থী সুস্থ হয়েছেন।

রোববার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) থেকে তার করোনা নেগেটিভ বলে জানানো হয়। এর আগে ২২ এপ্রিল দ্বিতীয় দফায় তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর।

গত ৭ এপ্রিল ওই শিক্ষার্থীর শরীরে আইইডিসিআর- এর পরীক্ষা শেষে তাকে করোনাভাইরাস পজিটিভ বলে জানায়। করোনা শনাক্তের ১৫ দিনের মাথায় পুরোপুরি সুস্থ হয়েছেন তিনি।

ওই শিক্ষার্থী জানান, আমার কোভিড-১৯ পজিটিভ আসার ১৫ দিনের মধ্যেই আপনাদের দোয়ায় কোভিড-১৯ নেগেটিভ করতে পেরেছি। এজন্য আমি মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা স্বীকার করি।

Advertisements

করোনা আক্রান্তদের জন্য কি পরামর্শ থাকবে? এমন প্রশ্নের জবাবে মিম বলেন, সবচেয়ে বড় বিষয়টি হচ্ছে মনোবল। মনোবল অনেক শক্ত থাকলে অর্ধেক সুস্থ হয়ে যায়। এছাড়াও ভিটামিন-সি জাতীয় খাবার ও সবসময় গরম পানির ব্যবহার করতে হবে। নিয়মিত পর্যাপ্ত পরিমাণ খাবার খেতে হবে।

তিনি বলেন, করোনার এই সময়ে আমি সম্পূর্ণ বাসায় ছিলাম। সম্পূর্ণ আলাদা একটি রুমে আমি হোম আইসোলেশনে ছিলাম। খাবার, কাপড়, ব্যবহারের সবকিছু পরিবারের অন্য সদস্যদের থেকে আলাদা করে ফেলি। এতে করে আমার পরিবারের সদস্যরা নিরাপদে থাকে। তাদের মধ্যে এই রোগের সংক্রামণ হয়নি। আমার বিষয়টা জানার পর অনেক ভাই, বোন, বন্ধুবান্ধব নক দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর ও বিভাগের শিক্ষকরা খোঁজ খবর নিয়েছেন। আপনাদের দোয়া আর ভালবাসায় আমি এখন পুরোপুরি সুস্থ। আমার করোনা নেগেটিভ হওয়াতে এখন সবাই খুশি। আমি সবার কাছে দোয়া চাই।

Advertisements

Check Also

অভিজাত এলাকায় বিচরণ ডিজে নেহার, চলত উদ্যাম নৃত্য

ছবি: ভিডিও থেকে সংগৃহীত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে অতিরিক্ত মদপান করিয়ে ধর্ষণ ও হত্যার ঘটনায় …