Advertisements

করোনাতংকের মধ্যে সেলুনে চুল কাটাতে গিয়ে করোনা ভাইরাস পজেটিভ!

salon করোনাতংকের মধ্যে সেলুনে চুল কাটাতে গিয়ে করোনা ভাইরাস পজেটিভ!

করোনাতংকের মধ্যে চুল কাটা বা সেভ করা থেমে থাকবে এমনটাতো হতেই পারেনা। কেউ বাসায় বৌ বা অন্য কারো মাধ্যমে চুল কাটার কাজটা সেরে নিচ্ছেন। সেভটা হয়ত নিজেই করা যায়। আবার অনেকে চুল কাটাতে না পেরে সরাসরি ন্যারাও হয়ে যাচ্ছেন। তবে এবার এই চুল কাটা এবং সেভ করা নিয়ে হয়েছে যত বিপত্তি। ভারতের মধ্য প্রদেশে চুল কাটাতে ও শেভ করতে ছয় ব্যক্তি একটি সেলুনে গিয়েছিলেন। পরে পরীক্ষায় ছয়জনেরই করোনা ভাইরাস পজেটিভে এসেছে। খবর এনডিটিভি

Advertisements

খবরে বলা হয়, মধ্য প্রদেশের খারগোন জেলার বরগাঁও গ্রামে সেলুনে নাপিত ছয়জনের চুল কাটতে ও সেভ করতে একই কাপড় ব্যবহার করেছিল। সেলুনে গিয়ে ছয়জনের করোনায় আক্রান্ত হওয়ার ঘটনায় পুরো গ্রাম সিল করে দিয়েছে পুলিশ। গ্রামটির এক অধিবাসী ইন্দোরে হোটেলে কাজ করেন। সম্প্রতি তিনি গ্রামের বাড়িতে আসেন। গত ৫ এপ্রিল গ্রামের ওই সেলুনে তিনি চুল কাটান। পরে তাঁর করোনা শনাক্ত হয়। খারগোনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা দিবেশ ভার্মা এই তথ্য জানান।

খারগোনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জানান, একই দিন একই সেলুনে গিয়েছিলেন, এমন আরও ১২ জনকে চিহ্নিত করে করোনা পরীক্ষা করা হয়। এই পরীক্ষায় ছয়জনের করোনা ধরা পড়ে। সেলুনটির নাপিতেরও করোনা পরীক্ষা করা হয়। তবে পরীক্ষায় নাপিতের করোনা নেগেটিভ আসে। খারগোন জেলার ওই গ্রামটিতে এখন পর্যন্ত ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছে ৬ জন।

২৫ শে মার্চ থেকে শুরু হওয়া করোনাভাইরাসের বিস্তার রোধে পুরো ভারত জুড়ে লকডাউন চলছিল। সরকার গতরাতে আশেপাশের দোকানগুলিকে শর্তের সাথে খোলা রাখার অনুমতি দেওয়ার জন্য একটি আদেশ জারি করেছে; ভারত জুড়ে মলগুলি এখনও বন্ধ রয়েছে।

Advertisements

Check Also

দ্বিতীয় দফা লকডাউনে যুক্তরাজ্য

কঠিন পরিস্থিতিতে যুক্তরাজ্য। করোনার নতুন ধরনের ছোবল সামলে উঠতে পারছে না দেশটি। প্রতিদিন অর্ধলক্ষাধিক মানুষ …