Advertisements

করোনায় ব্যাংক কর্মকর্তার মৃত্যু, টেস্টে দু’বার নেগেটিভ, প‌রে পজিটিভ!

image-155908-1587962644 করোনায় ব্যাংক কর্মকর্তার মৃত্যু, টেস্টে দু’বার নেগেটিভ, প‌রে পজিটিভ!

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মুজতবা শাহরিয়ার নামের এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে। তি‌নি বেসরকারি দি সিটি ব্যাংকের মানবসম্পদ বিভাগে কর্মরত ছিলেন। মৃত্যুকা‌লে তার বয়স হয়েছিল ৪০ বছর। রোববার (২৬ এপ্রিল) ব্যাংকের সং‌শ্লিষ্ট সূ‌ত্রে এ তথ্য জানা গে‌ছে।

জানা যায়, মুজতবা শাহরিয়ার বেশ কিছুদিন সর্দি কাশি এবং জ্বরে ভুগছিলেন। করোনা সন্দেহে দুইবার টেস্ট করেছিলেন। কিন্তু দুইবারই রেজাল্ট নেগেটিভ আসে। প‌রে পরিস্থিতি অবনতি হলে শনিবার (২৫ এপ্রিল) সর্দি-কাশি এবং জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। আবারও টেস্ট করা হয়। প্রাথমিকভাবে চিকিৎসকরা জানান তিনি করোনাভাইরাসে আক্রান্ত।

Advertisements

পাশাপাশি পরিবারকে আক্রান্তের সাথে সাক্ষাৎ না করার পরামর্শ দেন। কিন্তু চূড়ান্ত রিপোর্ট আসার আগেই রোববার সকালে মৃত্যুবরণ করেন শাহরিয়ার। প‌রে তা‌কে বাদ জোহর তালতলা কবরস্থানে লাশ দাফন করা হয়। পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করে করোনা রোগী দাফনের বিশেষজ্ঞ দল।

জানা গেছে, মোস্তফা শাহরিয়ার এর ডেট সার্টিফিকেট এর অপেক্ষায় রয়েছে সিটি ব্যাংক। এটি হাতে পাওয়ার পরেই পারিবারিক সহযোগিতা এর কার্যক্রম শুরু করা হবে।

গত সপ্তাহে করোনায় আক্রান্ত ব্যাংকারদের স্বাস্থ্য বিমার আওতায় নিয়ে আসার নির্দেশ দেয় বাংলাদেশ ব্যাংক। পদক্রম অনুযায়ী ৫ থেকে ১০ লাখ টাকার স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়। তবে দুর্ভাগ্যবশত কোনও ব্যাংক কর্মকর্তা মৃত্যুবরণ করলে তার ৫ গুণ টাকা পরিবারকে হস্তান্তর করার নির্দেশনা রয়েছে।

Advertisements

Check Also

অভিজাত এলাকায় বিচরণ ডিজে নেহার, চলত উদ্যাম নৃত্য

ছবি: ভিডিও থেকে সংগৃহীত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে অতিরিক্ত মদপান করিয়ে ধর্ষণ ও হত্যার ঘটনায় …