Advertisements

করোনায় ঢাকাতেই মৃত্যু ১৩৭, বিপজ্জনক ৮ এলাকায় হাজার রোগী

image-156332-1588173158 করোনায় ঢাকাতেই মৃত্যু ১৩৭, বিপজ্জনক ৮ এলাকায় হাজার রোগী

ঢাকা মহানগরে করোনা পরিস্থিতির দিন দিন অবনতি হচ্ছে। দেশে মোট রোগী শনাক্ত হয়েছে সাত হাজার ১০৩ জন। এরমধ্যে ঢাকা সিটিতেই আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪২৩ জন, যা মোট আক্রান্তের ৫৪ দশমিক ৭৩ শতাংশ। তারচেয়েও ভয়াবহ তথ্য দেশে করোনায় মৃত ১৬৩ জনের মধ্যে ১৩৭ জনই ঢাকার বাসিন্দা। গত ২৪ ঘন্টায় প্রাণ হারানো আটজনের মধ্যে ছয় জনই ঢাকার। সবমিলিয়ে রাজাধানী ঢাকা হয়ে ওঠেছে করোনা সংক্রমণের কেন্দ্রস্থল।

Advertisements

ঢাকা মহানগরের মধ্যে আলাদভাাবে ৮ টা এলাকাকে বিপজ্জনক হিসেবে চিহ্নিত করেছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। বুধবার (২৯ এপ্রিল) সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) থেকে পাওয়া তথ্য অনুযায়ী ঢাকা মহানগরের এই আটটি এলাকায় এলাকায় এক হাজারেরও বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে।

রাজধানীতে সবচেয়ে বেশি ১৩০ করোনা রোগী শনাক্ত হয়েছে রাজারবাগে। এরপর পর্যায়ক্রমে যাত্রাবাড়ীতে ৭৭জন, লালবাগে ৭৬ জন , কাকরাইলে ৭৪ জন, মোহাম্মদপুরে ৬৫ জন মহাখালীতে ৫৯ জন, উত্তরায় ৫৫ জন এবং বংশালে ৫২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। পঞ্চাশের ঊর্ধ্বে আক্রান্ত এই আটটি এলাকাকে সবচেয়ে বিপজ্জনক বলে চিহ্নিত করা হয়েছে।

এছাড়াও ঢাকার শাহবাগে শনাক্ত হয়েছে ৪৯ জন, ওয়ারিতে ৩৯ জন, মিটফোর্ডে ৩৮ জন, মিরপুর ১৪ নম্বরে ৩৭ জন, ধানমণ্ডিতে ৩৭ জন, মগবাজারে ৩৬ জন, চকবাজারে ৩২ জন, স্বামীবাগে ৩১ জন এবং গুলশানে ২৫ জন করোনা আক্রান্ত হয়েছেন।

Advertisements

Check Also

পরীক্ষায় এলো করোনা পজেটিভ, রাতেই মারা গেলেন জাবি শিক্ষার্থী

করোনায় আক্রান্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর (৪৪তম ব্যাচ) শিক্ষার্থী মারুফ হোসেন মিনা মৃত্যুবরণ করেছেন। তিনি …