করোনায় মারা গেলেন ডিএসসিসির সাবেক কর্মকর্তা

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক পরামর্শক ও সাবেক অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা খন্দকার মিল্লাতুল ইসলাম (৬২)। খন্দকার মিল্লাতুল ইসলাম গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে হঠাৎ করেই বাসায় অসুস্থ হয়ে পড়েন। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে চিকিৎসকরা জানিয়েছিলেন। তবে করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। গত শুক্রবার দুপুর ১২টায় নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে। শনিবার (২৫ এপ্রিল) আইইডিসিআর বিষয়টি নিশ্চিত করেছে বলে ডিএসসিসির জসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানিয়েছেন।

খন্দকার মিল্লাতুল ইসলামের ছেলে শাওন মাজহার জানান, বাবা বৃহস্পতিবার সন্ধ্যায় বাসায় হঠাৎ করেই অসুস্থ অনুভব করতে থাকেন। এ সময় তিনি আমাকে কাছে ডাকেন। আমি তখন বাবাকে খুব কষ্ট পেতে দেখি। এ সময় তিনি ঠাণ্ডাজনিত রোগে ভুগছিলেন। তিনি এভাবে প্রতিমাসেই ঠান্ডাজনিত রোগে ভুগতেন। কিন্তু বর্তমানে করোনা পরিস্থিতির কারণে আমি অনেকবার সরকারের বিভিন্ন হটলাইনে ফোন দিয়েও যোগাযোগ করতে ব্যর্থ হই। পরে নিজেই কুর্মিটোলা হাসপাতালে যাই। কিন্তু তারা জানায় তাদের সেখানে চিকিৎসা হবে না। পরে বাসায় এসে দেখি বাবা মৃত প্রায়। তখন বাবাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা বাবাকে মৃত ঘোষণা করেন।

ডিএসসিসির নিজস্ব কর্মকর্তা খন্দকার মিল্লাতুল ইসলাম বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। সর্বশেষ অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা হিসেবে অবসর নেন। কিন্তু অবসর নেয়ার পরও কর্মঠ এই কর্মকর্তাকে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক পরামর্শক হিসেবে (চুক্তি ভিত্তিক ) নিয়োগ দেন মেয়র। করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকির মধ্যেও তিনি নিয়মিত অফিস করে আসছিলেন।

Check Also

নারায়ণগঞ্জে ট্রেন থামিয়ে ঝালমুড়ি কিনলেন চালক (ভিডিও)

মাঝপথে ট্রেন থামিয়ে ঝালমুড়ি কিনছেন নারায়ণগঞ্জের এক ট্রেনচালক। তার এ ঝালমুড়ি কেনার ভিডিও এখন সামাজিক …