চার মাসের বেতন বাকি! সাকিবের কাঁকড়া ফার্মে শ্রমিকদের তুমুল বিক্ষোভ

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের মাসুদ মোড়ে অবস্থিত ‘‌সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেড’। যেখানকার শ্রমিকরা চার মাস ধরে বেতন পাচ্ছেন না। আর বকেয়া বেতনের দাবিতে রীতিমতো আন্দোলনে নেমেছেন।

৫০ বিঘা জমির ওপর সাকিবের খামারটি অবস্থিত। চার বছর আগে শুরু হওয়া খামারটিতে দুই শতাধিক শ্রমিক কাজ করেন। বারবার সময় নিয়েও বেতন না দেওয়ায় বাধ্য হয়ে সোমবার (২০ এপ্রিল) সকালে আন্দোলনে নেমেছেন তারা।

মহিদুল ইসলাম নামের একজন শ্রমিক বলেন, ‘চার মাস ধরে আমাদের কোনো বেতন দেওয়া হয় না। করোনা প্রাদুর্ভাবে কঠিন অবস্থায় দিন কাটাচ্ছি।’

বিক্ষোভের একপর্যায়ে ঘটনাস্থলে র‌্যাবের একটি টহল টিম উপস্থিত হয়। এরপর শ্রমিকদের সামাজিক দূরত্ব বজায় না থাকায় তাদের সরিয়ে দেওয়া হয়।

শ্রমিক মনোয়ারা বলেন, ‘করোনা পরিস্থিতিতে ঘরে খাবার না থাকায় ছেলে-মেয়ে নিয়ে না খেয়ে দিন কাটাচ্ছি।’ ফার্ম কর্তৃপক্ষ অবশ্য আগামী ৩০ এপ্রিলের মাঝে সমস্ত বকেয়া পরিশোধ করে দেওয়া কথা বলেছেন। ততদিন পর্যন্ত এই মানুষগুলোর কী হবে, তা অনিশ্চিত। এ ব্যাপারে সাকিবের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

Check Also

মারা গেছেন ফুটবলের জাদুকর ডিয়েগো ম্যারাডোনা

আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা আজ নিজ বাসায় হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। আর্জেন্টিনার …