নবজাতক পুত্রকে কোলে নিয়ে মারা গেলেন করোনা আক্রান্ত যুক্তরাজ্য প্রবাসী ফৌজিয়া হানিফ

যুক্তরাজ্যে করোনা আক্রান্ত হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সন্তান জন্ম দেওয়ার ৬ দিনের মাথায় মারা গেছেন ফৌজিয়া হানিফ নামের এক প্রবাসী বাংলাদেশি। মারা যাওয়ার আগে নিজের সন্তানকে অল্প সময়ের জন্য কোলে নেওয়ার সুযোগ পান তিনি।

সন্তানসম্ভবা ২৯ বছর বয়সী ফৌজিয়া হানিফ এপ্রিলের প্রথম সপ্তাহে করোনা আক্রান্ত হয়ে লন্ডনের একটি হাসপাতালে ভর্তি হন। গত ২০ এপ্রিল তার সন্তান আয়ানের জন্ম হয়। এর ৬ দিনের মাথায় রোববার সকালে হাসপাতালে মৃত্যু হয় ফৌজিয়ার।

স্বামী ওয়াজেদ আলী জানান, মৃত্যুর কয়েক ঘণ্টা আগে ফৌজিয়া হাসপাতালের নার্সদের কাছে সন্তানের মুখ দেখাতে চেয়ে অনুরোধ করেন। নার্সরা প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা নিয়ে নবজাতক সন্তান আয়ানকে কিছুসময়ের জন্য তার কোলে তোলে দেন। নার্সরা জানান, শিশুকে কোলে নিয়ে ফৌজিয়া বলেন, আমার সন্তানের জন্যই আমি সুস্থ্ হয়ে ওঠবো এবং দ্রুত বাড়ি ফিরে যাবো। এরপর তার শরীরের দ্রুত অবনতি ঘটলে তাকে ভেন্টিলেটরের সাপোর্টে রাখা হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি, না ফেরার দেশে চলে যান ফৌজিয়া।

হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমকে ওয়াজেদ আলী জানান, নবজাতক সন্তান আয়ানের শরীরে করোনা সংক্রমণ পাওয়া যায়নি।

Check Also

গরমকালের বউ, মাত্র ২০ দিনের জন্য

মুসলিম পুরুষদের শর্ত সাপেক্ষে চার স্ত্রী গ্রহণের বিধান রয়েছে ইসলাম ধর্মে। তাই বলে কেবল গ্রীষ্মকালের …