Advertisements

ন্যাক্কারজনক ঘটনায় জাড়িয়েছেন নারী ক্রিকেটারদের ম্যানেজার জাভেদ ওমর!

image-154868-1587416498 ন্যাক্কারজনক ঘটনায় জাড়িয়েছেন নারী ক্রিকেটারদের ম্যানেজার জাভেদ ওমর!

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে টেস্টে এবং ওয়ান ডেতে ওপেনিংয়ে নেমে ইনিংসের শেষ পর্যন্ত খেলে অপরাজিত খাকার রেকর্ড আছে একজন ক্রিকেটারের, তিনি জাভেদ ওমর বেলিম। ব্যাট হাতে উইকেট আকঁড়ে টিকে থাকার কৌশল জানলেও বিসিবিতে নিজ দায়িত্বে তিনি টিকতে পারলেন না। আইসিসির নির্দেশনায় তাকে নারী ক্রিকেট দলের ম্যানেজার পদ থেকে অপসারণ ও ভবিষ্যতে আর কোনো দায়িত্ব না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির দায়িত্বশীল একজন কর্মকর্তা সোমবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জাতীয় দলের ওপেনার হিসেবে টেস্টে ও ওয়ানডেতে সার্ভিস দেওয়া একসময়ের এই তারকা ক্রিকেটার এমন ন্যাক্কারজনক ঘটনার জড়াবেন তা আমাদের কাছে অবিশ্বাস্য।

Advertisements

করোনা দূর্যোগের কারণে জাভেদ ওমরকে অফিশিয়ালভাবে কিছু জানানো সম্ভব না হওয়ায় তার ‘ন্যাক্কারজনক’ ঘটনা সম্পর্কে সবকিছু খোলাশা করে বলতে অপারগতা জানান ওই কর্মকর্তা। তিনি বলেন, উইমেন্স ওয়ার্ল্ড টি-টোয়েন্টি চলাকালে বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্ব পালন করা জাভেদ ওমরের ওপর আইসিসির দুর্নীতি দমন বিভাগের (আকসু) নজরদারি ও তাকে দোষী সাব্যস্ত করার পরিপ্রেক্ষিতেই বিসিবিকে এমন সিদ্ধান্ত নিতে হচ্ছে।

বিসিবির একটি সূত্র জানায়, ক্রিকেট ও ক্রিকেটারদের থেকে দূরে রাখার শর্তে সাবেক ক্রিকেটার জাভেদ ওমরকে সরাসরি দোষী না করার জন্য আইসিসির কাছে সুপারিশ করেছে বোর্ড।

প্রসঙ্গত, মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ নারী দলের ম্যানেজারের দায়িত্বে ছিলেন জাভেদ ওমর। ওই দায়িত্বে তাকে আরও একবছর রাখতে চুক্তি নবায়নের কথা ছিল বিসিবির। কিন্তু আইসিসির রিপোর্টে সেটি আর নবায়নের কোন সুযোগ নেই, চিরদিনের মতো সাবেক এই ওপেনারের জন্য বন্ধ হয়ে গেল বিসিবির দরজা।

সূত্র: পূর্বপশ্চিম NEWS

Advertisements

Check Also

আইপিএল নিলামে সর্বোচ্চ ভিত্তি মূল্যে সাকিব

ছবি: বিসিসিআই নিষেধাজ্ঞা কাটিয়ে আগেই ফেরা সাকিব আল হাসান খেলতে পারেন আইপিএলের পরের আসরে। নিলামের …