Advertisements

পুরান ঢাকার চকবাজারে এক পরিবারের ১৭ সদস্যই আক্রান্ত

image-155024-1587491277-1 পুরান ঢাকার চকবাজারে এক পরিবারের ১৭ সদস্যই আক্রান্ত
দেশে করোনা সংক্রমনের কেন্দ্রস্থল হয়ে ওঠেছে পুরান ঢাকা। ওই এলাকার চকবাজারের একটি বাসার ১৭ সদস্যের পরিবারের সবাই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এলাকাবাসী জানায়, একান্নবর্তী ওই পরিবারের দুজন আগে আক্রান্ত হয়েছিলেন। আইইডিসিআরে নমুনা পরীক্ষায় মঙ্গলবার আরও ১৫ জনের করোনাভাইরাস পজিটিভ এসেছে। এরপর স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ এসে ওই বাড়িটি লক ডাউন করে।

এর সত্যতা নিশ্চিত করে চকবাজার থানার ওসি মওদুত হাওলাদার জানান, জনস্বার্থে হাজী বাল্লু রোডের ওই ভবন ও আশপাশের ভবন লকডাউন করা হয়েছে।

Advertisements

তিনি আরও জানান, ঘনবসতিপূর্ণ চকবাজার থানা এলাকায় এখন পর্যন্ত ৫৫ জন করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন পাঁচজন।

প্রাণঘাতি করোনায় সোমবার পর্যন্ত আক্রান্ত মোট তিন হাজার ৩৮২ জন করোনায় আক্রান্ত রোগীর মধ্যে ঢাকা মহানগরীতে শনাক্ত রোগীর সংখ্যা এক হাজার ১৭৪ জন।রাজধানীর পুরান ঢাকা ও মিরপুর হয়ে ওঠেছে করোনাভাইরাস সংক্রমণের কেন্দ্রস্থল। পুরান ঢাকার বিভিন্ন এলাকার মধ্যে ওয়ারিতে ৩০, লালবাগে ৩১, গেন্ডারিয়ায় ২১ ও বাবুবাজারে ১১ জন , বংশালে ৩১, সূত্রাপুরে ১২ জন ধোলাইখালে ৭, দয়াগঞ্জে ৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। করোনায় মৃতদের মধ্যে অন্তত ২০ জনই পুরান ঢাকার। করোনা ঠেকাতে ‘লক ডাউন’ করা হয়েছে পুরান ঢাকার পাঁচ শতাধিক ভবন।

Advertisements

Check Also

অভিজাত এলাকায় বিচরণ ডিজে নেহার, চলত উদ্যাম নৃত্য

ছবি: ভিডিও থেকে সংগৃহীত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে অতিরিক্ত মদপান করিয়ে ধর্ষণ ও হত্যার ঘটনায় …