বিক্রি হল সাকিবের প্রিয় ব্যাট, কে কিনলেন এত টাকায়?

যে ব্যাট দিয়ে ইংল্যান্ড বিশ্বকাপ মাতিয়েছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রাণভোমরা সাকিব আল হাসান। সেই প্রিয় ব্যাটটি ২০ লাখ টাকায় কিনে নিয়েছেন যুক্তরাষ্ট্রের এক প্রবাসী বাংলাদেশি। ওই প্রবাসী নাম রাজ।বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সৃষ্ট অচলাবস্থায় সমাজের সুবিধাবঞ্চিতদের সাহায্যার্থে ব্যয় করা হবে প্রাপ্ত অর্থ।

এদিকে, সাকিবের প্রিয় ব্যাটটি কিনতে পেরে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের সন্তুষ্টির কথা জানিয়েছেন রাজ। বিশ্বসেরা অলরাউন্ডারও তাকে ধন্যবাদ জানিয়েছেন। ব্যাট বিক্রির প্রাপ্ত অর্থ যোগ হবে সাকিবেরই ফাউন্ডেশনে। সেখান থেকে সহায়তা করা হবে করোনাভাইরাসের বিপক্ষে লড়তে থাকা সাধারণ মানুষের জন্য।

এর আগে, বুধবার (২২ এপ্রিল) বিকেল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত অনলাইনে সাকিবের ব্যাটের নিলাম চলে। সারা বিশ্ব থেকেই সাকিবের প্রিয় ব্যাটটি পেতে ক্রিকেটভক্তরা আগ্রহ দেখিয়েছেন। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারতের অনেকেই ব্যাটটি কিনতে চেয়েছেন। কিন্তু শেষ পর্যন্ত একজন বাংলাদেশিই সাকিবের ব্যাটের মালিক হলেন।
ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপের পুরোটা এই ব্যাট দিয়েই খেলেছেন সাকিব। যেখানে ৮ ম্যাচে ২ সেঞ্চুরি ও ৩ ফিফটিতে ৬০৬ রান করেন তিনি। এছাড়া বিশ্বকাপের আগে-পরে সব মিলিয়ে এই ব্যাট দিয়ে দেড় হাজারের বেশি আন্তর্জাতিক রান করেছেন সাকিব।

উল্লেখ্য, নিলামে সাকিবের ব্যাটের ভিত্তি মূল্য ধরা হয়েছিল ৫ লাখ টাকা।করোনাভাইরাস মোকাবিলায় অর্থ সহায়তা করার জন্য সাকিবের আগে ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছেন মুশফিকুর রহিম। ২০১৩ সালে শ্রীলঙ্কার গলে যে ব্যাটটি দিয়ে বাংলাদেশের ক্রিকেটে লেখা হয়েছিল নতুন ইতিহাস, দেশ পেয়েছিল টেস্ট ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরি, সেই ইতিহাসরাঙানো অমূল্য ব্যাটটি নিলামে তুলতে যাচ্ছেন তিনি।

Check Also

মৃত্যুর তারিখটা পর্যন্ত মিলিয়ে দিলো দুই বন্ধু

অদ্ভূত এক সমাপতন ছাড়া আর কী-ই বা বলা যেতে পারে একে? ঠিক চার বছর আগে …