মালয়েশিয়ায় বাংলাদেশিদের নামাজের ছবি ভাইরাল

মালয়েশিয়া জুড়ে চলছে লকডাউন। মুভমেন্ট কন্ট্রোল আদেশ জারি থাকায় মসজিদে ওয়াক্তি নামাজ বন্ধ করে নিজ গৃহে আদায়ে পরামর্শ দেয়া হয় ধর্মমন্ত্রণালয় থেকে।

লকডাউন সময়ে সবাই নিজ বাড়িতে আদায় করলেও বাংলাদেশি কয়েকজন নির্মাণ শ্রমিক ব্রীজের নিচে নামাজ আদায় করছেন এমন একটি ছবি সামাজিক মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়েছে।

গত দুদিন ধরে লাইক কমেন্ট ও শেয়ার হচ্ছে প্রচুর। কমেন্টেসে অনেকে প্রশংসা ও করছেন। নামাজের ছবিটি মালয়েশিয়ার বেরিতা হারিয়ান অনলাইনে অ্যাপ করার সাথে সাথেই লাইক কমেন্ট শেয়ার।

ছবিটি তুলেছেন এন এসটির খ্যাতিমান ফটো সাংবাদিক আইজউদ্দিন সাদ। ছবিটি দেখে অনেকেই ইতিবাচক মন্তব্য করছেন এবং বাংলাদেশী নির্মাণ শ্রমিকদের প্রশংসা করছেন।

পাশাপাশি মন্তব্যকারিরা বলছেন, ছবিটিতে লকডাউন আইন ভঙ্গের কিছুই চোখে পড়েনি। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক ঘোষিত নির্দিষ্ট সামাজিক দুরত্ব বজায় রেখে তারা নামাজ আদায় করছিলো।

তবে একদিকে যেমন আনন্দের অন্য দিকে খুবই মর্মস্পর্শী কারণ তারা নির্মান কর্মী বলেই নামাজ পড়ার ভাল কোন জায়গা না পেয়ে ব্রীজের নিচে নামাজ পড়ছে।

এর আগে মুভমেন্ট কন্ট্রোল আদেশের মধ্যে মালয়েশিযার জহুরবারু মুয়ার এলাকায় একটি ফার্নিচার কারখানায় কর্মরত বাংলাদেশী ও অন্যান্য দেশের মুসলমান কর্মীরা জুমার নামাজ আদায়ে লকডাউন আইন লংঘন করে। যেখানে প্রায় ১শ”রও বেশি বাংলাদেশী অংশগ্রহণ করেছিল।

ঘটনার দিন তাদের গ্রেফতার করে জরিমানা করা হয়েছিল। লকডাউন আইন ভেঙে নামাজ আদায়ে নানা ধরনের মন্তব্য করেছিলেন নেটিজেনরা। কিন্তু এবার নামাজরত ছবির দৃশ্যের প্রশংসা করছেন ওই নটিজেনরা। তারা বলছেন, অসলেই বাংলাদেশিরা ধর্মপ্রিয় মুসলমান।

Check Also

গরমকালের বউ, মাত্র ২০ দিনের জন্য

মুসলিম পুরুষদের শর্ত সাপেক্ষে চার স্ত্রী গ্রহণের বিধান রয়েছে ইসলাম ধর্মে। তাই বলে কেবল গ্রীষ্মকালের …