Advertisements

২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৫৪৯, মৃত্যুর মিছিলে ৩ জন

image-155843-1587912223 ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৫৪৯, মৃত্যুর মিছিলে ৩ জন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৫৪৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৪৬২ জন। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন মোট ১৫৫ জন। গত এক দিনে আরও ৮ জন সুস্থ হয়ে ওঠায় এ পর্যন্ত মোট ১৩৯ জন সুস্থ হয়ে উঠেছেন।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

Advertisements

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও চার হাজার ৩৩২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৪ হাজার ৭৩৩টি। নতুন যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে আরও ৫৪৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ছয় হাজার ৪৬২ জন। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও তিনজন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫৫ জনে। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন আরও আটজন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ১৩৯ জন।

নতুন করে যে তিনজন মারা গেছেন তারা তিনজনই পুরুষ এবং ঢাকার বাসিন্দা। তারা সবাই ষাটোর্ধ্ব।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকার এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।

Advertisements

Check Also

অভিজাত এলাকায় বিচরণ ডিজে নেহার, চলত উদ্যাম নৃত্য

ছবি: ভিডিও থেকে সংগৃহীত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে অতিরিক্ত মদপান করিয়ে ধর্ষণ ও হত্যার ঘটনায় …