আসল কিম মৃত, প্রকাশ্যে এসেছিল নকল কিম!

দীর্ঘ জল্পনার পর অবশেষে মে দিবস উপলক্ষে প্রকাশ্যে আসলেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন। উদ্বোধন করলেন একটি সার কারখানার। সে দেশের সরকারি টিভি চ্যানেলের পর্দায় ভেসে উঠল সেই দৃশ্য। তবে প্রায় তিন সপ্তাহ ধরে অজ্ঞাতবাসে থাকার পর কিম জং উনের হঠাৎ করে প্রকাশ্যে আসা নিয়েও উঠছে প্রশ্ন।

এই প্রশ্নের মধ্যেই বিস্ফোরক দাবি করেছেন এক চীনা ব্লগার। সোশ্যাল মিডিয়া পোস্টে ব্লগার জেনিফার জেং দাবি করেছেন, ‘কিম জং উন নাকি তার বডি ডাবল!’ অর্থাৎ, কিমের মতোই দেখতে একজনকে তার জায়গায় উপস্থাপন করা হয়েছে। এমনকী দাবির স্বপক্ষে ছবি পোস্ট করে প্রমাণও দিয়েছেন ওই ব্লগার। প্রসঙ্গত, কিম জং উনের বডি ডাবলের খবর এর আগেও প্রকাশ্যে এসেছে। যদিও ওই চীনা ব্লগারের মন্তব্য নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি পিয়ংইয়ং। মন্তব্য করেনি দক্ষিণ কোরিয়াও। উল্লেখযোগ্য, কিমের অজ্ঞাতবাসের সময়ই ৫০ জনের প্রতিনিধি দল পাঠিয়েছিল চীন। তবে সেই প্রসঙ্গে পরবর্তীতে কোনও রিপোর্ট পাওয়া যায়নি।

প্রসঙ্গত, দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যম সূত্রে দাবি করা হয়, অত্যধিক ধূমপান, স্থূলতা-সহ বেশ কিছু সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরেই ভুগছিলেন কিম জং উন। তার উপর ছিল মাত্রাতিরিক্ত কাজের চাপ। এর জেরেই হৃদযন্ত্রে অস্ত্রোপচার এবং তারপর থেকেই গুরুতর অসুস্থ কিম জং উন। আরও একাধিক সংবাদমাধ্যমে উত্তর কোরিয়ার শাসকের ‘সংকটজনক অবস্থা’ নিয়েও খবর প্রকাশিত হয়েছিল।

Check Also

সত্যিই কী সৌদি যুবরাজের সাথে এই অভিনেত্রীর সম্পর্ক আছে?

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সাথে মার্কিন অভিনেত্রী ও গায়িকা লিন্ডসে লোহানের ‘প্লেটনিক ও শ্রদ্ধাপূর্ণ’ …