ঈদের দিন সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতরের দিন ১,৯৭৫ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। গতকাল রবিবারের চেয়ে আজ সোমবার ৪৪৩ জন বেশি আক্রান্ত হয়েছেন।

গতকাল পর্যন্ত নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছিলেন ১,৫৩২ জন। এর আগের দিন শনিবার ১,৮৭৩ জন আর শুক্রবার ১,৬৯৪ জন শনাক্ত হয়েছিলেন।

দেশে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৫ হাজার ছাড়িয়েছে। এখন এ ভাইরাসে শনাক্ত ৩৫,৫৮৫ জন রোগী রয়েছে।

আজ সোমবার ঈদের দিন দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৪৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯,৪৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪ জন। এনিয়ে মোট মারা গেছেন ৫০১ জন।

গতকাল শনিবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১০,৮৩৪টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ১,৮৭৩ জন। মোট শনাক্ত হয়েছিলেন ৩২,০৭৮ জন। আর গতকাল আরও ২০ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ৪৫২ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ২৯৬ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৬,৪৮৬ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Check Also

২৪ ঘণ্টায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ৩১৬৩

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৩ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে …