বিয়ে জীবনে আশীর্বাদ বয়ে এনেছে: সাব্বির

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান রোমান। সাব্বিরের খারাপ পারফরম্যান্সের পাশাপাশি শৃঙ্খলাহীন জীবনের কারণে বর্তমানে জাতীয় দল থেকে বেশ দূরে চলে গেছেন তিনি। এক বছর আগে বিয়ে করেছেন এই ব্যাটসম্যান। বিয়ের পর নিজের জীবন পরিপূর্ণ হয়েছে বলে জানিয়েছেন মিস্টার হার্ডহিটার। ২০১৯ সালের মার্চে নিউজিল্যান্ড সফর থেকে ফিরেই মালিহা তাসনিম অর্পার সঙ্গে গাঁটছড়া বাঁধেন সাব্বির। সম্প্রতি একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বিয়ে পরবর্তী জীবন নিয়ে আলোচনা করেন তিনি। তার মতে, বিয়ের পর জীবনে যে পূর্ণতা আসে তা প্রত্যেকের জন্যই জরুরী। এ ব্যাপারে সাব্বির বলেন, বিয়ে আল্লাহর একটা নেয়ামত। এটা অশেষ রহমতের জিনিস। বিয়ে এমন একটা ব্যাপার যা নিজে না করলে কেউ বুঝতে পারে না এটা কতটা আশীর্বাদের জিনিস।

বিয়ের আগে জাতীয় দলে কয়েকবার শৃঙ্খলাভঙ্গের অভিযোগে অভিযুক্ত হন সাব্বির। তবে বিয়ের আগে থেকেই নিজেকে গোছালো ছিলেন বলে দাবি করেছেন এই হার্ডহিটার ব্যাটসম্যান। তিনি বলেন, আমি যখন ব্যাচেলর ছিলাম তখন কিন্তু অগোছালো ছিলাম না। প্রত্যেক ব্যাচেলরই কিন্তু অগোছালো না। অনেকে গোছালোও থাকে। আমিও আগে থেকেই গোছালো ছিলাম। এমন নয় যে বিয়ের পর গোছালো হয়েছি।

বিয়ের আগে দীর্ঘদিন অর্পার সঙ্গে সাব্বির রহমানের সম্পর্ক ছিল। বিয়ের মাধ্যমে জীবনে পূর্ণতা এসেছে জানিয়ে এই ক্রিকেটার বলেন, বিয়ের ছয় বছর আগে থেকে ও (স্ত্রী) আমার পরিচিত ছিল। আমি কেমন ছেলে ও জানে। তবে বিয়ের আগে তো এক সঙ্গে ছিলাম না। বিয়ের পর এক সঙ্গে থাকছি। এখন সে আমাকে আরো ভালো জানতে পারছে। ক্রিকেটে যেমন পার্টনারশিপ গুরুত্বপূর্ণ, তেমনি জীবনেও। আমার কাছে সে আশীর্বাদস্বরূপ। জীবনটা আগে থেকে গোছানো থাকলেও ও আসার পর পরিপূর্ণতা পেয়েছে।

করোনা ভাইরাসের এই সময়ে বাসায় থেকে বউকে রান্নায় সাহায্য করছেন সাব্বির। বউয়ের প্রশংসা করে তিনি বলেন, সে অনেক ভালো রান্না করে। প্রতিদিন বিশেষ কিছু রেঁধে খাওয়ায়। আমি তো ছেলেমানুষ, তেমন রান্না পারি না। গত দুই মাসে কাছ থেকে দেখে যা বুঝেছি রান্না করা অনেক কঠিন কাজ। তাই যখন ও রান্না করে তখন সাহায্য করি। ভাত ঠিকঠাক করে দিই, খিচুড়ি রাঁধি, মাছ ভাজি, ডাল নেড়ে দিই। তবে চুলার পাশে সারাদিন থাকা অনেক কঠিন।

Check Also

মৃত্যুর তারিখটা পর্যন্ত মিলিয়ে দিলো দুই বন্ধু

অদ্ভূত এক সমাপতন ছাড়া আর কী-ই বা বলা যেতে পারে একে? ঠিক চার বছর আগে …