র‌্যাব কার্যালয় থেকে নোবেলকে তলব

সাম্প্রতিক সময়ের বিভিন্ন বিতর্কের বিষয়ে বক্তব্য জানতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান ২ (র‍্যাব) এর কার্যালয়ে ডাকা হয়েছিল বহুল সমালোচিত কণ্ঠশিল্পী মাইনুল আহসান নোবেলকে।

রোববার (২৪ মে) বিকালে নোবেল তার ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানিয়ে একটি স্ট্যাটাস দেন। এতে তিনি লিখেন—আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে র‌্যাব-২ এর মনির জামান ভাইয়ের কাছে লিখিত বক্তব্য পেশ করেছি। সকলকে ঈদের অগ্রিম শুভেচ্ছা এবং ‘তামাশা’ গানটি শোনার আমন্ত্রণ।

জিজ্ঞাসাবাদে নোবেলের কাছে জানতে চাওয়া হয়, তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে কেন এমন কর্মকাণ্ড করছেন। কারণ হিসেবে নোবেল র‍্যাবকে জানান, এসবই আসন্ন একটি গানকে কেন্দ্র করে ‘মার্কেটিং পলিসি’ ছিল।

পাশাপাশি র‍্যাবের এডিশনাল এসপি মনির জামানের একটি ফেসবুক স্ট্যাটাস শেয়ার করেছেন নোবেল। এতে তিনি লিখেছেন—সম্মানিত নেটিজেনস, ঈদ মোবারক। মি. নোবেলম্যানকে নিয়ে অনেক আলোচনা হয়েছে, উনি আমাদের দেশের একজন সম্মানিত কণ্ঠশিল্পী। নোবেল তার নিজস্ব ফেসবুক পেজ Noble Man এ যা বলেছেন তার জন্য উনি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন। আমরা র‍্যাব-২ এর পক্ষ থেকে ওনাকে ডেকেছি এবং উনি স্বেচ্ছায় আমাদের কাছে এসে ওনার উপরোক্ত বক্তব্যটি পেশ করেছেন।

কয়েক দিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে একটি স্ট্যাটাস দেন নোবেল। এ জন্য আজ দুপুরের দিকে এক স্ট্যাটাসের মাধ্যমে ক্ষমা চেয়েছেন নোবেল।

গত মঙ্গলবার দেশের মিউজিক ইন্ডাস্ট্রিকে প্রায় চ্যালেঞ্জ ছুঁড়ে দেন নোবেল। তার দাবি গত ১০ বছরে এই দেশের মিউজিক ইন্ডাস্ট্রি দাঁড়াতেই পারেনি। নিজের ফেসবুক পেজে নোবেল লিখেছিলেন—‌বাংলাদেশে তো গত ১০ বছরে ভালো করে কেউ মিউজিকই করেনি। দাঁড়াও তোমার লেজেন্ডদের না হয় আমিই শিখাবো, কীভাবে ২০২০ সালে মিউজিক করতে হয়।

গত বছরের ১৮ ডিসেম্বর নোবেল তার ভেরিফায়েড ফেসবুক পেজ ও ইউটিউবে ‘দেশ’ শিরোনামে একটি গান প্রকাশ করেন। গানটির কথা ও সুর নিজের বলে দাবি করেন। এরপর নোবেলের বিরুদ্ধে এই গান চুরির অভিযোগ তুলেন ব্যান্ডদল ‘অ্যাবাউট ডার্ক’।

২০১৮ সালেও নোবেল এই গানটি নিজের দাবি করে প্রকাশ করেছিল। তখন সমালোচনার মুখে পড়ে গানটি সরিয়ে নিতে বাধ্য হয়। শুধু তাই নয়, সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিয়ে নোবেল ক্ষমা চেয়েছিল বলেও জানান ‘অ্যাবাউট ডার্ক’ ব্যান্ডের সদস্য পূর্ণ।

Check Also

সেই অভিনেত্রী করলেন কী?

বলিউড অভিনেত্রী সানা খান। তবে কিছুদিন আগে শোবিজ জগত থেকে বিদায় নিয়েছেন। এরপর সম্প্রতি বিয়ের …