আলুতেই ত্বক হবে দাগমুক্ত

গ্রীষ্মের এই আবহাওয়ায় ত্বক বেশ তৈলাক্ত হয়ে পড়ে। আর এতে বেড়ে যায় ব্রণের প্রকোপ। কিছুতেই দূর হতে চায় না। ব্রণ কমলেও রেখে যায় এর কালো দাগ। যা দেখতে খুবই খারাপ লাগে। আপনার সব সৌন্দর্যই ম্লান করে দেয় ব্রণের দাগ। অনেকের আবার ত্বকে রোদে পোড়া কালো ছোপ ছোপ দাগ পড়ে।

ত্বকের দাগ দূর করে উজ্জ্বল করতে সাহায্য করে প্রতিদিনের খাদ্যাভ্যাস। এর পাশাপাশি কিছু খাবার জিনিস আছে যা আপনি ত্বকে ব্যবহার করতে পারবেন। এর মধ্যে একটা হল আলু, যা খাবারের পাশাপাশি ত্বকের যত্নেও ব্যবহৃত হয়।
আলু লাগালে ত্বকের অনেক উন্নতি হয়। আলুর ব্যবহারে ত্বক উজ্জ্বল হয়। আলুর ব্যবহারে মুখের দাগও কমে। গ্রীষ্মে ত্বকের যত্ন নিতে আপনি আইস কিউব ব্যবহার করতে পারেন। আসুন জেনে নিই কীভাবে ত্বকে আলু আইস কিউব ব্যবহার করবেন।

আগে জেনে নিন কীভাবে তৈরি করবেন এই আইস কিউব-

একটি আলু পেস্ট করে নিন। এর সঙ্গে লেবুর রস বা ভিটামিন ই ক্যাপসুল মেশাতে পারেন। এরপরে আলু থেকে রস বের করে আইস ট্রে তে রাখুন। আলুর রসে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে আইস ট্রে ফ্রিজে রেখে দিন।

আইস কিউব সরাসরি মুখে লাগাবেন না। এর ফলে মুখ জ্বলতে পারে। আইস কিউব মুখে লাগানোর জন্য সুতি কাপড় বা টিস্যু ব্যবহার করুন। এছাড়াও প্রতিদিন মুখে আইসি কিউব ব্যবহার না করে এক, দুই দিনের ব্যবধানে ব্যবহার করুন। আলুতে রয়েছে প্রাকৃতিক ব্লিচ। এতে ত্বকের দাগ দূর হবে এবং ত্বক উজ্জ্বল করতে সহায়তা করবে। তবে যাদের অ্যালার্জির সমস্যা আছে তারা আগে হাতে ব্যবহার করে দেখুন। সমস্যা না হলে ত্বকে ব্যবহার করুন।

Check Also

যে কারণে শ্বেতী বা ধবল রোগ হয়

শ্বেতী বা ধবল রোগ নিয়ে আমাদের সমাজে নানা ধরনের কুসংস্কার প্রচলিত আছে, যা সম্পূর্ণ ভিত্তিহীন। …