করোনা পজিটিভ নিজেই দোকান খুলে দিচ্ছিলেন ‘ওষুধসেবা’!

তিনি নিজেই করোনাভাইরাস (কভিড-১৯) রোগী। আর এ অবস্থায় যেখান তার সাবধানে বাড়িতে আইসোলেশনে থাকার কথা, সেখানে তিনি জনসম্মুখে গিয়ে করোনার ওষুধ বিক্রি করছিলেন। এমন ঘটনাই ধরা পড়েছে চাঁদপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে।

গতকাল বৃহস্পতিবার চাঁদপুরে অভিযান পরিচালনার সময় দেখা যায় এমন দৃশ্য। করোনা পজিটিভ রোগী নিজেই তার ওষুধের দোকান খুলে ব্যবসা করছিলেন।

গতকাল বৃহস্পতিবার দিনভর একদল স্বেচ্ছাসেবক নিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা শহরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে অভিযান চালিয়েছেন।

এর আগে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান শহরের প্রধান কয়েকটি সড়কে অভিযানে নামেন। এ সময় ব্যাটারিচালিত ইজিবাইক এবং রিকশা চালকদের মুখে মাস্ক না থাকায় তাদের সতর্ক করে দেন তিনি।

অভিযান পরিচালনার সময় দেখা যায় যে একজন করোনা পজিটিভ রোগী নিজেই তার ওষুধের দোকান খুলে ব্যবসা করছেন। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন নাহার ওই রোগীকে ৫ হাজার টাকা জরিমানা এবং তাকে সতর্ক করে দিয়ে ওষুধের দোকানটি লকডাউন ঘোষণা করেন।

এছাড়া চাঁদপুর শহরে করোনায় আক্রান্ত রোগীর বাড়ি চিহ্নিত করে লকডাউন শুরু করেছে জেলা প্রশাসন। পৌঁছে দেওয়া হচ্ছে মৌসুমি ফলসহ ওষুধ সামগ্রী। এদিকে, চাঁদপুরে করোনা পজিটিভ এ পর্যন্ত ২৫ জন এবং করোনা উপসর্গ নিয়ে আরো ৪৫ জন মারা গেছেন।

Check Also

বরিশালের বিভিন্ন সড়কে ‘Sorry’ লেখা নিয়ে রহস্য!

বরিশাল নগরীর বেশ কয়েকটি সড়কে রঙ দিয়ে ইংরেজিতে ‘Sorry’ শব্দ লেখা নিয়ে ইতোমধ্যে রহস্যের সৃষ্টি …