বলিউডের সিনেমায় বাংলাদেশের অভিনেত্রী তানজিয়া

বলিউডের তরুণ নির্মাতা হায়দার খান পরিচালিত ‘রোহিঙ্গা’ নামের একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেত্রী তানজিয়া জামান মিথিলা। এর আগে দেশ-বিদেশের অসংখ্য বিজ্ঞাপন ও ফটোশ্যুটে কাজ করলেও এটিই তার প্রথম চলচ্চিত্রে অভিনয়।তাও আবার অভিষেকেই বলিউডের মতো একটা বড় ফিল্ম ইন্ডাস্ট্রিতে।

বলিউডের সিনেমায় কাজ করার সুযোগ পাওয়া প্রসঙ্গে মিথিলা বলেন, পরিচালক হায়দার খান ফটোগ্রাফি করেন। সেই সূত্রে আমার সঙ্গে তার পরিচয়। একদিন হঠাৎ ফোন করে আমাকে তার ছবিতে অভিনয়ের প্রস্তাব দেন। ছবিটির গল্প আমার কাছে ব্যতিক্রম মনে হয়েছিল, তাই রাজি হই। এরপর স্কিনটেস্ট, তারপর শুটিং।গত বছরের ডিসেম্বর ‘রোহিঙ্গা’র নব্বই শতাংশ কাজ শেষ হয়েছে ভারতের আসামে।

‘রোহিঙ্গা’কে বলিউডের ভিন্নধারার ছবি হিসেবে উল্লেখ করে তিনি আরও বলেন, আমি রোহিঙ্গা মেয়ে হুসনে আরার চরিত্রে অভিনয় করেছি। রোহিঙ্গা ও হিন্দি দুই ভাষাতে কথা বলতে হয়েছে।

অভিনেত্রী তানজিয়া জামান মিথিলা বলেন, এর আগে বাংলাদেশের বেশ কয়েকটি ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছি। কিন্তু ব্যাটে বলে না মেলায় সেগুলোতে কাজ করা হয়নি। যাত্রা শুরু হলো বলিউড ছবি ‘রোহিঙ্গা’ দিয়ে। এখানে আমি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছি। আমার জন্য এটা খুব বড় একটি পাওয়া।

বলিউডের লায়ন প্রোডাকশনের ব্যানারে ‘রোহিঙ্গা’ নির্মিত হচ্ছে। সিনেমার বাকি কাজের শেষ হলে আগামী বছর এটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।

 

Check Also

সেই অভিনেত্রী করলেন কী?

বলিউড অভিনেত্রী সানা খান। তবে কিছুদিন আগে শোবিজ জগত থেকে বিদায় নিয়েছেন। এরপর সম্প্রতি বিয়ের …