মৃত ৪৬ জনের সম্পর্কে যা জানানো হয়েছে

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৭১ জন। আক্রান্ত ও মৃতের এ সংখ্যাটি এ পর্যন্ত এক দিনে সর্বোচ্চ। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮১ হাজার ৫২৩ জন এবং মোট মৃতের সংখ্যা দাঁড়াল এক হাজার ৯৫ জনে। আজ শুক্রবার (১২ জুন) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৯০টি। নাসিমা সুলতানা আরো জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০২ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৭ হাজার ২৪৯ জন। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩৭ জন ও নারী ৯ জন। এদের মধ্যে সর্বোচ্চ ১৯ জন আছেন ঢাকা বিভাগের, এরপরই চট্টগ্রাম বিভাগের ১১ জন। হাসপাতালে মারা গেছেন ৩২ জন এবং বাড়িতে ১৪ জন। বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ ছয়জন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ১২ জন, ৬১-৭০ ১৫ জন, ৭১-৮০ সাতজন, ৮১-৯০ একজন এবং ১০০ বছরের বেশি বয়সের একজন।

Check Also

কলেজছাত্রীকে ধর্ষণের পর আত্মহত্যা বলে চালানোর অভিযোগ

নওগাঁর পত্নীতলায় অনুমোদনহীন নজিপুর ইসলামিয়া ক্লিনিক এন্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার রিসিপসনিস্ট পদে কর্মরত তানিয়া আকতার …