করোনায় ক্রিকেটার মোশাররফের বাবার মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন বাংলাদেশের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের বাবা মহিউদ্দীন খন্দকার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

ঢাকার সিএমএইচে গত ৩ আগস্ট থেকে চিকিৎসাধীন ছিলেন মোশাররফের বাবা, আইসিইউতেও রাখতে হয়েছিল তাকে। বাবার দেখাশোনা করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন মোশাররফও। তিনি সুস্থ হয়ে উঠলেও প্রাণ হারালেন তার বাবা।

৩৮ বছর বয়সী এই ক্রিকেটার জাতীয় দলের হয়ে তেমন আলো ছড়াতে না পারলেও ঘরোয়া লিগে নিয়মিত মুখ। অনেক উত্থান-পতনের গল্প নিয়ে গড়ে উঠেছে এই মোশাররফের ক্যারিয়ার। ২০০৮ সালে জাতীয় দলে অভিষেক। ওই বছরই জাতীয় দল থেকে বাদ পড়েন। পরবর্তী সময়ে আবার জাতীয় দলের জার্সি গায়ে দেওয়ার সুযোগ পান ৮ বছর পর।

মোশাররফের ক্যারিয়ারে সবচেয়ে বড় ধাক্কা আসে ব্রেন টিউমারে আক্রান্ত হওয়ার খবরে। গত বছরের শুরুতে ব্রেন টিউমার ধরা পড়ে তার। এরপর নানা প্রতিবন্ধকতার মাঝেও অস্ত্রোপচার করেছেন এই ক্রিকেটার। হাল ছাড়েননি কখনও। প্রবল মানসিক শক্তির জোরে প্রতিকূল অবস্থা কাটিয়ে উঠেছেন তিনি। এবার করোনার বিরুদ্ধেও লড়াই করতে হয়েছে তাকে।

প্রসঙ্গত, বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে নিয়মিত খেলছেন মোশাররফ। দুইবার ওয়ালটনকে বিসিএলের শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছেন তিনি।

Check Also

নতুন জীবনের সূচনা করলেন মেহেদী

বাংলাদেশ ক্রিকেটে যেন পড়েছে বিয়ের ধুম। একের পর এক বিয়ের পিঁড়িতে বসছেন অনেক ক্রিকেটার। মোসাদ্দেক, …