‘পুরুষরা বুকের দিকে না তাকালে মেয়েদের অন্তর্বাস পরতে হবে না’

ঠোঁটকাটা স্বভাবের জন্য কুখ্যাতিই আছে ভারতীয় বাংলা সিনেমার অভিনেত্রী কারিনা স্বস্তিকা মুখার্জির। যার কারণে নানা সময়ে সমালোচনার মুখে পড়েছেন তিনি। নিজের চিন্তা-চেতনা ও স্বাধীনতার বিষয়ে বিন্দুমাত্র ছাড় দিতে রাজি নন স্বস্তিকা।

ভারতের আনন্দবাজারে দেওয়া এক সাক্ষাৎকারে স্বস্তিকা বলেন, ‘আমি চলে যাওয়ার পর আমার কাজ মানুষ মনে রাখবে। ক’জনের সঙ্গে প্রেম করেছিলাম, তা মনে রাখবে না। আমি পাঁচটা প্রেম করলে তা নিয়ে বেশি চর্চা হয়, কারণ আমি লাইমলাইটে আছি। পাশের বাড়ির মেয়েটি পনেরোটা প্রেম করলেও কেউ কিছু বলবে না।’

সম্প্রতি নেটিজেনদের আক্রমণের শিকার হয়েছেন তিনি। এ বিষয়ে স্বস্তিকা মুখার্জি বলেন—অভিনেত্রী বা নারী নয়, যারা সমাজের গতানুগতিক ধারা মেনে চলছেন না তারাই আক্রমণের শিকার হচ্ছেন। যেমন: সমকামী, রূপান্তরকামীরা। ভেবেছিলাম লকডাউনে এগুলো কমবে। কিন্তু একেবারে উল্টোটা দেখছি।

মানুষ বাজে কথা বললেই প্রতিবাদ করা ছাড়বেন না বলে পরিষ্কার জানিয়েছেন স্বস্তিকা। তিনি বলেন—কেন উত্তর দেব না? সব সময় ছাড় দেব কেন? সারাজীবন সব ছেড়েই রাখব? কী হবে, বাজে কথা লিখবে লোকে লিখুক। কিন্তু একটা সচেতনতা তো তৈরি করা উচিত। মানুষ জানে না মেয়েরা অন্তর্বাস পরে? না পরলে লোকেরাই রাস্তায় তাকাবে। তাই অন্তর্বাস পরতে হয়! সমাজ বদলাক না, মানুষ মেয়েদের বুকের দিকে তাকানো বন্ধ করুক! তাহলে মেয়েদেরও আর অন্তর্বাস পরতে হবে না!

আগামী ৩ সেপ্টেম্বর ওটিটি প্ল্যাটফর্ম ‘হইচই’-এ মুক্তি পাবে স্বস্তিকা মুখার্জি অভিনীত ‘তাসের ঘর’। সুদীপ্ত রায় পরিচালিত এ চলচ্চিত্রে সুজাতা চরিত্রে অভিনয় করেছেন স্বস্তিকা। এ চরিত্রটিও ব্যক্তি স্বস্তিকার মতোই। কাজটি নিয়ে ভীষণ উচ্ছ্বসিত এই অভিনেত্রী।

Check Also

স্পা-তে গিয়ে গ্রেফতার অভিনেতা, যা বললেন তার স্ত্রী

‘রাস্তায় এখন ওকে দেখলে সবাই অভিনেতা নয়, অপরাধী হিসেবে দেখবে। ইন্ডাস্ট্রিতে ওর ভবিষ্যৎ অন্ধকার করে …